Homeপরীক্ষাএইচ.এস.সিকুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল ২০২৩ | HSC Result Comilla Board

কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল ২০২৩ | HSC Result Comilla Board

কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল ২০২৩ | HSC Result Comilla Board: আজ ৮ই ফেব্রুয়ারি 2023 তারিখে কুমিল্লা বোর্ডের এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

কুমিল্লা বোর্ডের এইচএসসি পাসের হার  ৯০.৭ %। আর কুমিল্লা বোর্ডে মোট জিপিএ ৫ পেয়েছে ১৪,৯১১ জন শিক্ষার্থী। এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল 2023 আজ সকাল 11:30 টায় প্রকাশিত হয়েছে।

সারা দেশে গড় পাসের হার ৮৫.৯৫%। এ বছর এইচএসসি পরীক্ষায় ১২ লাখ ৩ হাজার ৪০৭ জন শিক্ষার্থী অংশ নেয়। আজ আমরা এই আর্টিকেলে কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল ২০২৩ দেখার নিয়ম

ফলাফলএইচএসসি ও সমমান ২০২৩
শিরোনামকুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল ২০২৩
ফলাফল প্রকাশের তারিখ০৮ই ফেব্রুয়ারী ২০২৩ ইং
ফলাফল দেখার লিংকনিচে দেওয়া হল

 

কুমিল্লা বোর্ডের HSC রেজাল্ট কিভাবে চেক করবেন আমি এই পোস্টে বিস্তারিত তথ্য দেব। কুমিল্লা বোর্ডের এইচএসসি পাসের হার এখান থেকে জানতে পারবেন।

কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে 2022 সালের এইচএসসি পরীক্ষায় যারা অংশ নিয়েছিল তাদের জন্য 2023 সালের এইচএসসি পরীক্ষার ফলাফল আজ 8 তারিখে প্রকাশিত হয়েছে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের HSC পরীক্ষার ফলাফল http://www.educationboardresults.gov.bd/ ওয়েবসাইট থেকে দেখা যাবে। এছাড়াও আমরা আপনাকে কিছু গুরুত্বপূর্ণ সাইট দেখাব এখান থেকে আপনি খুব সহজে এবং দ্রুত এইচএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল চেক করবেন যেভাবে : এখানে দেখুন  

সারাদেশে এইচএসসি পরীক্ষার ফলাফল 2023 প্রকাশের পর, শিক্ষার্থী এবং অভিভাবকরা অনলাইনে এবং এসএমএসের মাধ্যমে 2023 সালের এইচএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। কিন্তু সবাই একই সাথে ওয়েবসাইটে প্রবেশ করার কারণে, সবাই ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পারে না।

তাই আমরা নীচের ফলাফল পরীক্ষা করার জন্য ওয়েবসাইট প্রদান করেছি। এখান থেকে আপনি কুমিল্লা বোর্ড এইচএসসি রেজাল্ট 2023 সহ দেশের সকল বোর্ডের ফলাফল দেখতে পারবেন।

আমরা এখানে কুমিল্লা শিক্ষা বোর্ডের এইচএসসি ফলাফল 2023 চেক করার লিঙ্কটি সংযুক্ত করছি। শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকরা এই পদ্ধতি অনুসরণ করে 2023 সালের এইচএসসি ফলাফল দেখতে পারেন।

আপনার জন্য আরওঃ এইচএসসি পরীক্ষার রেজাল্ট 2023 | HSC রেজাল্ট ডাউনলোড করুন

যারা রেজাল্ট প্রকাশের পরও রেজাল্ট জানতে পারছেন না তারা এই লিঙ্ক থেকে মার্কশিট সহ কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট দেখতে পারবেন। কুমিল্লা বোর্ডের HSC রেজাল্ট এখান থেকে দেখা যাবে শুধুমাত্র রোল দিয়ে।

আপনি যদি কুমিল্লা বোর্ডের hsc ফলাফল 2023 দেখতে চান, তাহলে আপনাকে আমাদের নির্দেশাবলী অনুসরণ করতে হবে, তাহলে আপনি অনলাইনে HSC বোর্ডের ফলাফল প্রথম জানতে পারবেন। তো আর দেরি না করে এখনই রেজাল্ট দেখার পদ্ধতি দেখে নেওয়া যাক।

কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল

এইচএসসি/আলিম পরীক্ষা

  • 2023 সাল অবশ্যই নির্বাচন করতে হবে।
  • বোর্ড অপশনে ক্লিক করে কুমিল্লা বোর্ড নির্বাচন করুন।
  • রোল নম্বর ফিল্ডে আপনার HSC রোল লিখুন।
  • রেজি: ফিল্ডে আপনার রেজি: নং লিখুন।
  • যোগফল যোগ করুন এবং লিখুন।
  • ফলাফল দেখতে জমা দিন।

মার্কশিট সহ কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল

মার্কশিট সহ কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল 2023 দেখতে আপনাকে নীচে দেওয়া আমাদের নিয়মগুলি অনুসরণ করতে হবে তবেই আপনি মার্কশিট সহ কুমিল্লা শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। মার্কশীট সহ HSC ফলাফল দেখুন এখানে

কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল

  • পরীক্ষা অপশন থেকে এইচএসসি/আলিম/সমমান নির্বাচন করুন।
  • তারপর Year থেকে 2023 নির্বাচন করুন,
  • তারপর বোর্ড থেকে কুমিল্লা বোর্ড নির্বাচন করুন।
  • ফলাফলের ধরন বিকল্প থেকে পৃথক ফলাফল নির্বাচন করতে হবে।
  • রোল নম্বর ফিল্ডে আপনার এইচএসসি পরীক্ষার রোল নম্বর লিখুন।
  • নিচের রেজিস্ট্রেশন নম্বর বক্সে আপনার রেজিস্ট্রেশন লিখুন।
  • পরবর্তী কক্ষে নিরাপত্তা কী (4 সংখ্যা) নম্বর লিখুন।
  • এরপর Get Result বাটনে ক্লিক করুন এবং ফলাফল দেখুন।

এসএমএসের মাধ্যমে কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল দেখার নিয়ম

এসএমএসের মাধ্যমে কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল দেখতে নিচের পদ্ধতি অনুসরণ করুন:
HSC<স্পেস>আপনার বোর্ডের নামের প্রথম 3টি অক্ষর<স্পেস>রোল নম্বর<স্পেস>পাশের বছর তারপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণ: HSC COM 123456 2022 পাঠান 16222 নম্বরে। 

আমরা এই আর্টিকেলে আজকে প্রকাশিত কুমিল্লা বোর্ডের এইচএসসি ফলাফল চেক করার পদ্ধতি উপস্থাপন করেছি। কুমিল্লা বোর্ডের শিক্ষার্থীরা এখান থেকে HSC রেজাল্ট দেখতে পারবে। মার্কশিট সহ কুমিল্লা বোর্ডের ফলাফল এখান থেকে দেখা যাবে।

অনলাইনে এইচ এস সি/দাখিল/ভোকেশনাল পরীক্ষার ফলাফল দেখার উপায় 

(১) ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.dhakaeducationboard.gov.bd-এ Result কর্নার-এ ক্লিক করে শিক্ষা প্রতিষ্ঠানের EIIN এন্ট্রি করে প্রতিষ্ঠানভিত্তিক Result sheet download করা যাবে।

(২) www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে ক্লিক করে রোল ও রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে Result sheet download করতে পারবে।

• অনলাইনে এইচএসসি আলিম ভোকেশনাল পরীক্ষার ফলাফল জানতে প্রথমে আপনাকে www.educationboardresults.gov.bd এই লিঙ্কে ক্লিক করতে হবে।

• তারপর আপনি যে বছর HSC 2022 পরীক্ষা দিয়েছেন তা নির্বাচন করুন।

• তারপর আপনি যে শিক্ষা বোর্ডের অধীনে উপস্থিত হয়েছেন সেটি নির্বাচন করুন। যেমন ঢাকা বোর্ড হলে ঢাকা সিলেক্ট করুন।

• পরবর্তী বক্সে আপনাকে আপনার HSC পরীক্ষার রোল নম্বর লিখতে হবে।

• এরপর আপনাকে আপনার HSC রেজিস্ট্রেশন নম্বর দিতে হবে।

• পরিশেষে আপনি নীচে একটি HGB ক্যাপচা কোড দেখতে পাবেন৷ ক্যাপচা কোড বক্সে সঠিকভাবে লিখতে হবে।

• তারপরে আপনার এইচএসসি পরীক্ষার ফলাফল 2022 জমা দিন ক্লিক করুন

(৩) পরীক্ষার ফল প্রকাশের পর SMS এর মাধ্যমে নিম্নোক্ত উপায়ে ফল সংগ্রহ করা যাবে: HSC Board name (first 3 letters) Roll Year টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: HSC Dha 123456 2022 Send to 16222

(৪) সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহকে অনলাইনের মাধ্যমে প্রাপ্ত ফলাফল ডাউনলোড করে প্রকাশ করার জন্য www.educationboardresults.gov.bd ওয়েবসাইটের Result কর্নার-এ ক্লিক করে বোর্ড ও প্রতিষ্ঠানের EIIN এর মাধ্যমে ফল ডাউনলোড করার পরামর্শ দেয়া হলো।

সার্ভার ডাউন থাকলে বা ফলাফল দেখতে অসুবিধা হলে, আপনি আমাদের কমেন্ট বক্সে বা আমাদের ফেসবুক পেজে একটি বার্তা পাঠিয়ে আপনার ফলাফল দেখতে পারেন। যারা এখনো কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট পাননি তারা চেষ্টা করুন এখন এইচএসসির রেজাল্ট দেখা যাচ্ছে। 

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডিhttps://eduhelpsbd.com
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমউনিটি ওয়েবসাইট। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের অনুসরণ করুন

16,985FansLike
10,000FollowersFollow
5,000FollowersFollow
2,458FollowersFollow
61,453SubscribersSubscribe

মন্তব্য সমূহ

spot_img

সমস্ত ক্যাটেগরি

শিক্ষা সংবাদ (38)শিক্ষা (31)জাতীয় বিশ্ববিদ্যালয় (27)পরীক্ষা (23)ফলাফল (19)ভর্তি তথ্য (12)ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (11)এইচ.এস.সি (10)ডিগ্রি (8)ফরম পূরণ (7)অনার্স (6)সাত কলেজ (6)বি সি এস (6)মতামত (5)অনলাইনে আয় (4)অনলাইন ইনকাম (4)টেক নিউজ (4)রুটিন (4)এস.এস.সি (4)বিসিএস প্রিপারেশন (3)প্রবেশপত্র (3)সময়সূচি (3)বিসিএস টিপস (3)লেখালেখি (2)শিক্ষক নিবন্ধন (2)কেন্দ্র তালিকা (2)সিলেবাস (2)প্রশ্ন সমাধান (2)প্রিলিমিনারী টু মাস্টার্স (2)এনটিআরসিএ (1)শিক্ষক নিয়োগ (1)আসন বিন্যাস (1)কবিতা (1)পাবলিক বিশ্ববিদ্যালয় (1)ফলাফল পুনঃমূল্যায়ন (1)ঢাকা বিশ্ববিদ্যালয় (1)রিলিজ স্লিপ (1)একাদশ ভর্তি (1)লেকচার শীট (1)চাকরির খবর (1)সাধারণ জ্ঞান (0)পি.এস.সি (0)জে.এস.সি (0)মডেল টেস্ট (0)বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (0)বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (0)বেসরকারি বিশ্ববিদ্যালয় (0)পলিটেকনিক (0)প্রাথমিক শিক্ষা (0)বই পরিচিতি (0)ধর্মীয় শিক্ষা (0)মেডিকেল ও ডেন্টাল (0)সাবজেক্ট পরিচিতি (0)সরকারি চাকরি (0)
error: Content is protected !!