Homeজাতীয় বিশ্ববিদ্যালয়জাতীয় বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তির নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তির নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি সংক্রান্ত বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি সংক্রান্ত বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিএড/ বিপিএড/ বিএমএড/ বিএসএড কোর্সসমূহে জাতীয় বিশ্ববিদ্যালয় ব্যতীত ইউজিসি স্বীকৃত অন্যান্য বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণের জন্য Blank Data Entry Form ব্যবহারের মাধ্যমে আবেদনকারী শিক্ষার্থীদের বিষয়ে অধিভুক্ত সংশ্লিষ্ট কলেজসমূহের প্রতি নিম্নরূপ নির্দেশনা রয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তির নিয়ম

যে সকল আবেদনকারী Blank Data Entry Form (Masters Prof.) এর মাধ্যমে আবেদন করবে তাদের নাম, পিতা/মাতার নাম, শিক্ষাগত যােগ্যতার সকল তথ্য, আবেদনকারীর দাখিলকৃত নম্বর ও সনদপত্র, শিক্ষকতার প্রত্যয়ন পত্রের (প্রযােজ্য ক্ষেত্রে) মূলকপি ও ছবি সতর্কতার সংগে যাচাই করে নিতে হবে। এ ধরণের আবেদনের ক্ষেত্রে সংশ্লিষ্ট কলেজ “প্রাথমিক আবেদন ফরমে আবেদনকারীদের প্রদত্ত সকল তথ্য ও ছবি সঠিক”- মর্মে একটি প্রত্যয়নপত্র, আবেদন ফরমের কপি, যাচাইকৃত প্রয়ােজনীয় কাগজপত্র এবং মার্কশীটের কপি সত্যায়িত করে (অধ্যক্ষ কর্তৃক) সংশ্লিষ্ট আবেদনকারীদের একটি তালিকা প্রাথমিক আবেদন নিশ্চয়নের তিন দিনের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিন (স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র) দপ্তরে প্রেরণ করবেন।

আরও পড়ুনঃ শিক্ষক নিবন্ধন MCQ পরীক্ষার বিষয়ভিত্তিক সিলেবাস

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স

মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি সংক্রান্ত বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স

আরও পড়ুনঃ বেসরকারি শিক্ষক নিয়োগের ৫৪,৩০৪ পদে গণবিজ্ঞপ্তি প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স

এমতাবস্থায়, Blank Data Entry Form মাধ্যমে আবেদনকারী প্রার্থীদের তালিকা অনলাইন ভর্তি রােল উল্লেখ করে (নির্ধারিত ছকে) এবং ভর্তি বিজ্ঞপ্তিতে বর্ণিত নির্দেশনা মােতাবেক প্রত্যয়নপত্র সহ আবেদন ফরম এবং মার্কশীটের কপি আগামী ১৩/০২/২০২২ তারিখের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে জমা দেয়ার জন্য অনুরােধ করা হয়েছে।

 

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডিhttps://eduhelpsbd.com
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমউনিটি ওয়েবসাইট। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।
RELATED ARTICLES

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের অনুসরণ করুন

16,985FansLike
10,000FollowersFollow
5,000FollowersFollow
2,458FollowersFollow
61,453SubscribersSubscribe

মন্তব্য সমূহ

spot_img

সমস্ত ক্যাটেগরি

শিক্ষা সংবাদ (38)শিক্ষা (31)জাতীয় বিশ্ববিদ্যালয় (28)পরীক্ষা (23)ফলাফল (20)ভর্তি তথ্য (13)ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (11)এইচ.এস.সি (10)ডিগ্রি (8)ফরম পূরণ (7)অনার্স (6)সাত কলেজ (6)বি সি এস (6)মতামত (5)অনলাইনে আয় (4)অনলাইন ইনকাম (4)টেক নিউজ (4)রুটিন (4)এস.এস.সি (4)বিসিএস টিপস (3)বিসিএস প্রিপারেশন (3)প্রবেশপত্র (3)সময়সূচি (3)কেন্দ্র তালিকা (2)সিলেবাস (2)প্রশ্ন সমাধান (2)লেখালেখি (2)শিক্ষক নিবন্ধন (2)প্রিলিমিনারী টু মাস্টার্স (2)ঢাকা বিশ্ববিদ্যালয় (1)শিক্ষক নিয়োগ (1)রিলিজ স্লিপ (1)একাদশ ভর্তি (1)পাবলিক বিশ্ববিদ্যালয় (1)চাকরির খবর (1)কবিতা (1)এনটিআরসিএ (1)মেধা তালিকা (1)ফলাফল পুনঃমূল্যায়ন (1)আসন বিন্যাস (1)লেকচার শীট (1)সাবজেক্ট পরিচিতি (0)সরকারি চাকরি (0)প্রাথমিক শিক্ষা (0)ধর্মীয় শিক্ষা (0)বই পরিচিতি (0)মডেল টেস্ট (0)মেডিকেল ও ডেন্টাল (0)জে.এস.সি (0)পি.এস.সি (0)বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (0)বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (0)বেসরকারি বিশ্ববিদ্যালয় (0)সাধারণ জ্ঞান (0)পলিটেকনিক (0)
error: Content is protected !!