শিক্ষা সংস্কৃতি ও রাজনৈতিক ঐতিহ্যে তিতুমীর কলেজের সুনাম দেশব্যাপী

0

তিতুমীর কলেজ শিক্ষা,সংস্কৃতি ও রাজনৈতিক ঐতিহ্যে  তিতুমীর কলেজের সুনাম দেশব্যাপী ছড়িয়েছে। শুধু শিক্ষার্থীর দিক বিবেচনায় নয় সর্বক্ষেত্রে তিতুমীর কলেজের জয় বলে অভিহিত করেছেন শিক্ষামন্ত্রী ড.দিপু মনি। আজ মঙ্গলবার (১৫জুন) বিকেল ৪টায় স্বাধীনতার সূর্বণ জয়ন্তী উপলক্ষে সরকারি তিতুমীর কলেজে বৃক্ষরোপণ কর্মসূচিতে তিনি এই মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় সকলকে বৃক্ষরোপণ করতে উৎসাহ প্রদান করেছেন। মুজিব বর্ষে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি করা হবে। গাছের প্রতি শেখ মুজিবুর রহমানের সব সময় টান ছিল।

তিনি বলেন, তিতুমীর কলেজে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত হয়েছি। তিতুমীর কলেজের দেশব্যাপী অনেক সুনাম রয়েছে। তিতুমীর কলেজের সাবেক অনেক শিক্ষার্থী মুক্তিযুদ্ধো ছিলেন। বর্তমানে জাতীয় সংসদে তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থী বানিজ্য মন্ত্রী টিপু মুন্সি তিতুমীর কলেজের সকল বার্তা দিচ্ছেন।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, শিক্ষা মন্ত্রী ড.দিপু মনি (এমপি), মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন, কারিগরি শিক্ষা ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আমিনুল ইসলাম খান। তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফ হোসেন, উপাধ্যক্ষ প্রফেসর মোঃ তালত সুলতানা, শিক্ষক পরিষদের সম্পাদক, এস এম কামাল উদ্দীন হায়দার সহ তিতুমীর কলেজের সকল বিভাগী শিক্ষক গণ।

এছাড়া তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগে সভাপতি মোঃ রিপন মিয়া, সাধারণ সম্পাদক জুয়েল মোড়ল, কাউন্সিলর মোঃ নাছির উদ্দীন, কাউন্সিলর মোঃ বাছেক মিয়া সহ তিতুমীর কলেজের ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মীবৃন্দ।

 

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।