সাত কলেজের ফলাফল সমন্বয় ও সংশোধন করবেন যেভাবে

0

সাত কলেজের ফলাফল সমন্বয় ও সংশোধন করার নিয়ম। অধিভুক্ত সরকারি সাত কলেজের ফলাফল সমন্বয়। ফলাফল সংশোধনের জন্য অনলাইনে আবেদন। সরাসরি ফলাফল সমন্বয় ও সংশোধন নিয়ম। 

স্বাভাবিক প্রক্রিয়ায় সাত কলেজের ফলাফল সমন্বয় ও সংশোধন করার জন্য শিক্ষার্থীদের সব ডকুমেন্টস সংগ্রহ করার পর কলেজে গিয়ে আবেদন ফরমে অধ্যক্ষের স্বাক্ষর সংগ্রহ করতে হবে।

যাদের জিপিএ বা সিজিপিএ আসেনি, সব বিষয়ে পাশ করছেন কিন্তু ফলাফলে সিজিপিএ আসেনি ফাঁকা আছে বা পূর্বের সেশন হয়ে ও ভালো ফলাফলের জন্য মনোন্নয়ন পরীক্ষা দিয়েছেন তারা ফলাফল সমন্বয়ের জন্য আবেদন করবেন।

আবেদন করতে একটা দরখাস্ত লিখে ডিপার্টমেন্ট বা অধ্যাক্ষ থেকে সাইন নিয়ে ঢাবির রেজিস্ট্রার ভবনের ৩২২ নাম্বার রুমে জমা দিতে হবে।
জমা দিতে যা যা নিবেন তা হলো*আবেদন *সব ইয়ারের ফলাফল শীট + মনোন্নয়ন ফলাফল শীট * সব ইয়ারের এডমিট কার্ড+ মনোন্নয়ন এডমিট কার্ডসহ* রেজিষ্ট্রেশন কার্ড(যদি থাকে) জমা দিতে হবে।
যারা পরীক্ষা দেওয়ার পর ফলাফলে W/Abs/ I বা কোন ফলাফল আসেনি ফাঁকা দেখাচ্ছে তারা ও আবেদন লিখে ঢাবির ৩২২ নাম্বার রুমে জমা দিবেন। তবে সাথে সংযুক্ত করবেন Attendance Sheet( যে কলেজে সীট পরছে সে কলেজে এটা পাবেন)
জমা দিতে যা যা লাগে— *আবেদন*যে ইয়ারের পরিক্ষা দিয়েছেন তার এডমিট+ ফলাফল শীট* এবং Attendance sheet।

অনলাইনে ফলাফল সমন্বয় এর আবেদন করবেন যেভাবে

সাত কলেজের ফলাফল সমন্বয় ও সংশোধন

অনলাইনে আবেদনের জন্য https://dua7ccomplain.com প্রবেশ করে ফলাফল সমন্বয় সংশােধনের আবেদন করতে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের অবগত করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এর মাধ্যমে শিক্ষার্থীরা ফলাফল সমন্বয় (রেজাল্ট ইনকম্পিলিট, মানোন্নয়ন মার্কস সংযুক্তি) ও ফলাফল পুনঃনিরীক্ষণ বিষয়ে আবেদন করতে পারবে। এক্ষেত্রে আবেদন ফরমে কলেজের অধ্যক্ষের স্বাক্ষর প্রয়োজন হবে না।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭ কলেজের ফলাফল সমন্বয় সংশােধনের এবং উত্তরপত্র পুনর্নিরীক্ষার অনলাইন আবেদনের। নিয়মাবলিঃ 

ফলাফল সমন্বয় ও সংশোধন

অনলাইনে আবেদনের জন্য https://dua7ccomplain.com/ সাইট ভিজিট করুন। এবার শিক্ষার্থীরা নিজের শ্রোগ্রাম সিলেক্ট করবেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ফরম ফিলাপের রেজিষ্ট্রেশন নং এবং পাসওয়ার্ড দিয়ে Sign In বাটনে ক্লিক করবে। প্রোগ্রাম, রেজিষ্ট্রেশন নং এবং পাসওয়ার্ড ঠিক থাকলে আবেদন করার ফরম আসবে (ছবি নং ২)।

ফলাফল সমন্বয় ও সংশোধন

 

সাত কলেজের ফলাফল সমন্বয় ও সংশোধন

ফলাফল সমন্বয় ও সংশোধন

অনলাইন আবেদনের নিয়মাবলি ডাওনলোড করুন।

অনলাইনে ফলাফল সংশোধন এর আবেদন করবেন যেভাবে

ফলাফল সমন্বয় ও সংশোধন

বিঃদ্রঃ আবেদন করার ১৫ দিন থেকে ২ মাসের ভিতর সমাধান পাবেন, সমাধান বা ফলাফল ঠিক না হলে আবার ঢাবিতে খোঁজখবর নিবেন। ধন্যবাদ।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।