পরীক্ষাসহ বিভিন্ন বিষয়ে শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ ৭ কলেজের অধ্যক্ষদের

0
মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে ৭ কলেজের পরীক্ষাসহ বিভিন্ন ইস্যু নিয়ে গত ১৪ আগস্ট সাক্ষাৎ করেন ৭ কলেজের অধ্যক্ষরা। ৭ কলেজের পরীক্ষাসহ বিভিন্ন বিষয়ে গতি আনার জন্য সুস্পষ্ট নির্দেশনা দেন মাননীয় মন্ত্রী। আজ ৭ কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ স্যার তার ফেসবুক টাইমলাইনে স্ট্যাটাস দিয়ে বিষয়টি নিশ্চিত করেন।
ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার স্যার বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এম.পি. হেয়ার রোডে তাঁর সরকারি বাসভবনে ১৪ আগস্ট সন্ধ্যা ৭.৩০ টায় আমাদের সময় দিয়েছিলেন। দেড়ঘন্টাব্যাপী বৈঠকে ৭ কলেজের পরীক্ষাসহ বিভিন্ন ইস্যু নিয়ে ৭ আমরা কথা বলি।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি ৭ কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে আই কে সেলিম উল্লাহ খোন্দকার স্যার, ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ সাবিকুন নাহার ম্যাম উপস্থিত ছিলেন।
মাননীয় মন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনায় ৭ কলেজের পরীক্ষাসহ বিভিন্ন বিষয়ে গতি এসেছে। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আই কে সেলিম উল্লাহ স্যার।
তিনি আরও বলেন, এছাড়াও আমরা শিক্ষা ক্যাডারের প্রভাষকদের দীর্ঘদিন পদোন্নতি বন্ধ থাকার বিষয়ে মাননীয় মন্ত্রীর সদয় হস্তক্ষেপ কামনা করি। উনি আশ্বস্ত করেছেন, এ ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় নির্দেশনা দেবেন। ১৬শ ব্যাচের সহকর্মীদের অধ্যাপক পদে পদোন্নতিও এখন সময়ের দাবি। এব্যাপারেও মাননীয় মন্ত্রীর সদয় হস্তক্ষেপ চেয়েছি। অধ্যাপকদের ৩য় গ্রেডের ৯৫ টি পদ অনুমোদন হলেও অবশিষ্ট পদের ব্যাপারে পদক্ষেপ নেবেন বলে জানান। এছাড়াও ক্যাডার সংশ্লিষ্ট বিষয়ে আলোচনার জন্য আনুষ্ঠানিকভাবে মাননীয় মন্ত্রীর সময় চেয়েছি।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।