ডিসেম্বরেই অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্স ফাইনাল পরীক্ষা

0

ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স শেষ পর্ব ২০১৮-১৯ ও অনার্স ২০১৬-১৭ সেশনের চতুর্থ বর্ষ ফাইনাল পরীক্ষা চলতি বছরের ডিসেম্বরে শুরু হবে। এরইমধ্যে কলেজ গুলোকে মাস্টার্স শেষ পর্ব ২০১৮-১৯ ও অনার্স ২০১৬-১৭ সেশনের চতুর্থ বর্ষ ইনকোর্স ও টেস্ট পরীক্ষা নভেম্বরের মধ্যে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার স্যার।

তিনি বলেন, এখন এক বর্ষের সাথে অন্য বর্ষের মিলানোর আর সুযোগ নেই। এক বর্ষের পরীক্ষার পরে ফলাফল প্রকাশ হওয়া পর্যন্ত অন্য বর্ষের পরীক্ষা আটকে রাখারও কোন সুযোগ নেই । এজন্য আমরা ডিসেম্বরে মাস্টার্স শেষ পর্ব ২০১৮-১৯ ও অনার্স ২০১৬-১৭ সেশনের চতুর্থ বর্ষ ফাইনাল পরীক্ষা নিয়ে নিব।

জানা যায়, করোনার ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য ও জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আসা সেশনগুলোর সেশনজট কমানোর জন্য ৮ মাসে সেশন শেষ করার পরিকল্পনা থেকেই এই উদ্যোগ নিয়েছে সাত কলেজ প্রশাসন।  এরইমধ্যে কলেজগুলোতে কলেজ গুলোকে মাস্টার্স শেষ পর্ব ২০১৮-১৯ ও অনার্স ২০১৬-১৭ সেশনের চতুর্থ বর্ষ ইনকোর্স ও টেস্ট পরীক্ষা গ্রহণ শুরু হয়েছে।

পোষ্টটি লিখেছেন

নিপা আক্তার
নিপা আক্তার
প্রতিভা জাহান নিপা। শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট এডু হেল্পস বিডির একজন নিয়মিত লেখিকা।হাজী আবদুল আউয়াল কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশের পরে বর্তমানে ঢাকার স্বনামধন্য ঢাবি অধিভুক্ত সাত কলেজ এর বদরুন্নেসা মহিলা কলেজে অনার্স কোর্সে অধ্যয়নরত আছেন।