জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেবা প্রদান সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেবা প্রদান সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সোমবার (১৭ আগস্ট) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়।

কোভিড-১৯ এর কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এর সেবা গ্রহণকারীদের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনা করে বেশির ভাগ সেবা অন-লাইনে প্রদান করা হচ্ছে। এখন থেকে সকল সেবা আবেদনকারীর উল্লিখিত ঠিকানা বা সংশ্লিষ্ট কলেজে ডাক বিভাগের মাধ্যমে প্রেরণ করা হবে এবং আবেদনকারীকে অন-লাইনে বিষয়টি জানানাে হবে। সকল Verification, Attestation, Academic Record Request Form (WES/ICAS/universities or other agencies) পূরণের আবেদন এখন থেকে অন-লাইনে (http://103.113.200.36/PAMS/ServiceLogin.aspx) গ্রহন, সীলখাম এবং Report সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে ডাক বিভাগ/ই-মেইল এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রেরণের ব্যবস্থা নেয়া হবে। বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে সনদ যাচাই, WES Form পূরণ, সিলখাম ইত্যাদি কাজ সম্পন্ন করা যাবে না।

সাময়িক সনদ, প্রবেশপত্র, নম্বরপত্র, এ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট ইত্যাদি, দ্বি-নকল, সংশােধনের আবেদন পূর্বে ন্যায় অন-লাইনে (http://103.113.200.38/nu-app/) করতে হবে এবং সেবা আবেদন কারীর ঠিকানায় বা সংশ্লিষ্ট কলেজে ডাক বিভাগের মাধ্যমে প্রেরণ করা হবে। বিশ্ববিদ্যালয় হতে হাতে হাতে কোন সেবা দেওয়া হবে না। বিভিন্ন সেবা সংক্রান্ত বিষয়ে নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.ac.bd এ পাওয়া যাবে।। এসময় সংশ্লিষ্ট সকলকে স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি বিবেচনায় রেখে বিশ্ববিদ্যালয়ে না এসে অন-লাইনে সেবা গ্রহণের জন্য অনুরােধ করা হয়েছে।

Temporary Certificate, Admission Certificate, Number Sheet, Academic Transcript etc. Will be done. No hand-to-hand service will be provided from the university. Instructions on various services can be found on the National University’s website at www.nu.ac.bd. At this time, all concerned have been requested to take services online without coming to the university considering the issue of health risk.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *