সাত কলেজের অনার্স ও ডিগ্রি অকৃতকার্য শিক্ষার্থীরা মাস্টার্সে ভর্তির বিশেষ সুযোগ পাচ্ছেন

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের অনার্স ও ডিগ্রি অকৃতকার্য শিক্ষার্থীরা মাস্টার্সে ভর্তির বিশেষ সুযোগ পাচ্ছেন। ২০১৭ সালের ডিগ্রি ও ২০১৮ সালের অনার্স পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীরা এ সুযোগ পাচ্ছেন। তাদের মাস্টার্স ১ম পর্ব (১৭-১৮) ও মাস্টার্স শেষ পর্বে (১৮-১৯) শর্ত সাপেক্ষে (মুচলেকা) দিয়ে ভর্তির সুযোগ দেয়া হচ্ছে। তবে ডিগ্রি ও অনার্স পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ব্যতীত মাস্টার্স ১ম পর্ব ও মাস্টার্স শেষ পর্ব পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

সাত কলেজের সমন্বয়ক ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খন্দকার নিশ্চিত করেছেন। সেলিম উল্লাহ খন্দকার বলেন, গতকাল (৩১ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের এক সভায় করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে উপাচার্য মহোদয় এ বিষয়ে সম্মতি দিয়েছেন। সর্বোচ্চ কোন কোন বিষয়ে পর্যন্ত সুযোগ দেয়া হবে জানতে চাইলে সেলিম উল্লাহ বলেন, আগামীকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাত কলেজের সমন্বয়কারী ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈনের সঙ্গে আমাদের সভা রয়েছে। সভায় বিস্তারিত বিষয়ে আলোচনা হবে কত বিষয় পর্যন্ত সুযোগ দেয়া হবে। পরীক্ষা না নিয়ে পরবর্তী বর্ষে ক্লাস শুরু করার ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় যে সিন্ধান্ত নিয়েছে সাত কলেজের শিক্ষার্থীদের জন্যও একই সিন্ধান্ত নেয়া হবে।

 

সূত্রঃ ডেইলি বাংলাদেশ

 

আরও পড়ুন: সাত কলেজ শিক্ষার্থীরা উত্তরপত্র পুননিরীক্ষার জন্য আবেদন করবেন যেভাবে

পরীক্ষার ১০ মাসেও ফল পাননি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজ শিক্ষার্থীরা

শিক্ষা সংক্রান্ত আমাদের পোস্টগুলো ফেইসবুকে আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখতে পারেন।

আমাদের ফেসবুক পেজে ভিজিট করতে এখানে ক্লিক করুন।

https://www.facebook.com/eduhelps24/

এছাড়া ফেসবুকে আমাদের একটি সক্রিয় গ্রুপ রয়েছে। শিক্ষা বিষয়ক যে কোন সমস্যার সমাধান পেতে আমাদের ফেসবুক গ্রুপে যোগ দিতে পারেন।

আমাদের ফেসবুক গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন।

https://www.facebook.com/groups/1251829668514694

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *