৪২ তম বিসিএস (বিশেষ) ভাইভার সময়সূচি প্রকাশ

0

৪২ তম বিসিএস (বিশেষ) ভাইভার সময়সূচি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ৪২ তম বিসিএস বিশেষ ক্যাডারের লিখিত পরীক্ষায় (এমসিকিউ টাইপ) উত্তীর্ণদের মধ্যে ৬,০২২ জনের ভাইভা শুরু হবে ২৩ মে, যা চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। ওই দিন সকাল ১০টায় শুরু হবে এই ভাইভা পরীক্ষা। প্রথম দিন ২২০ জনের ভাইভা নেওয়া হবে।

আরও পড়ুনঃ ১৭ মে খুলছে না ঢাবির আবাসিক হল

আজ ৫ মে ২০২১ (বুধবার) এক বিজ্ঞপ্তির মাধ্যমে সরকারি কর্ম কমিশন (পিএসসি) ভাইভার এই সময়সূচি প্রকাশ করেছে।

পিএসসির এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মৌখিক পরীক্ষাে সাক্ষাৎকার পত্র পিএসসির bpsc.gov.bd ওয়েবসাইটে আপলোড করা হবে। এখান থেকে মৌখিক পরীক্ষার প্রার্থীরা সাক্ষাৎকার পত্রটি সহজেই ডাউনলোড করতে পারবেন। এবারে ডাকযোগে কোনো সাক্ষাৎকার পত্র পাঠানো হবে না।

আরও পড়ুনঃ সব বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তিতে ডোপটেস্ট বাধ্যতামূলক

করোনা মহামারির প্রেক্ষাপটে দুই হাজার চিকিৎসককে সরকারি চাকরিতে নিয়োগ দিতে গত বছর (২০২০) ৪২ তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল। প্রিলিমিনারি পরীক্ষা (লিখিত টাইপ) অনুষ্ঠিত হয় গত ২৬ ফেব্রুয়ারি। পিএসসি বিসিএসের ফল প্রকাশ করে পরীক্ষার ১ মাস পর ২৯ মার্চ। এতে ৬,০২২ জন উত্তীর্ণ হয়।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।