‘৪৩তম বিসিএস পরীক্ষা-২০২০’ প্রিলিমিনারি টেস্টের সময়সূচী ও আসন বিন্যাস

0

৪৩তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচী ও আসন বিন্যাস এবং পরিচালনার নির্দেশনা প্রকাশ করেছে সরকারি কর্ম-কমিশন। ১৮ অক্টোবর পিএসসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪৩তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি টেস্ট (MCQ টাইপ) যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আগামী ২৯ অক্টোবর (শুক্রবার) ঢাকা, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম, বরিশাল, রংপুর, সিলেট ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে।

সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২০০ নম্বরের (MCQ টাইপ) পরীক্ষা হবে। সকাল ৮টা ৩০ থেকে ৯টা ২৫ মিনিট এর মধ্যে পরীক্ষার আসন গ্রহণ করতে হবে। পরীক্ষার হলে প্রার্থীদের অবশ্যই সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কোনো প্রার্থী মাস্ক ছাড়া হলে প্রবেশ করতে পারবেন না। সকাল ১০টার সময় প্রশ্নপত্র বিতরণের পর আর কোনো প্রার্থীকে হলে ঢুকতে দেওয়া হবে না।

আসন ব্যবস্থা, সময়সূচী ও পরীক্ষা পরিচালনার বিস্তারিত তথ্যাবলি

৪৩তম বিসিএস পরীক্ষর প্রিলিমিনারি টেস্টের (এমসিকিউ টাইপ) আসন ব্যবস্থা, সময়সূচী ও পরীক্ষা পরিচালনার নির্দেশনা কমিশনের ওয়েবসাইটে www.bpsc.gov.bd অথবা টেলিটকের ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd তে পাওয়া যাবে।

৪৩তম বিসিএসের আসন বিন্যাস দেখুন এখানে

উল্লেখ্য, গত বছরের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়৷ এই পরীক্ষার মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জনকে নিয়োগ দেওয়ার কথা জানানো হয়৷

 

পোষ্টটি লিখেছেন

নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়, শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট "এডু হেল্পস বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। ঢাবি অধিভুক্ত সাত কলেজ এর সরকারি বাঙলা কলেজে এমবিএ করতেছেন।