৪৩তম বিসিএসে মানতে হবে আটটি নির্দেশনা

0

আটটি বিভাগের মোট ৩৬৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের কেন্দ্রে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৯ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত হবে। এই তথ্য পিএসসি সূত্রে জানা গেছে। কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর থেকে কেন্দ্রে প্রবেশের সময় বেশ কিছু নির্দেশনা মানতে বলা হয়েছে।

এমসিকিউ টাইপের এই পরীক্ষায় বই-পুস্তক, মোবাইল ফোন, ক্যালকুলেটর, সব ধরনের ঘড়ি, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংকক্রেডিট কার্ড সদৃশ কোনো ডিভাইস, ব্যাগ ও গহনাসহ প্রবেশ করা নিষেধ এবং শাস্তিযোগ্য অপরাধ বলে জানিয়েছেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট-পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল ফোন, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ সকল ধরনের নিষিদ্ধ সামগ্রী তল্লাশি করার মধ্য দিয়ে সকল প্রার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করানো হবে।

প্রার্থীদের কানের ওপর কোনো আবরণ রাখা যাবে না, কান সবসময় খোলা রাখতে হবে। কানে যে কোনো ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন মনে হলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শপত্রসহ আগেই কমিশনের অনুমোদন করাতে হবে।

৪৩তম বিসিএসে মানতে হবে আটটি নির্দেশনা

৪৩তম বিসিএসে মানতে হবে আটটি নির্দেশনা

পরীক্ষার কেন্দ্রে কোনো প্রার্থীর কাছে  নিষিদ্ধ সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্ত করা হবে। সেইসাথে বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা ২০১৪ এর বিধি ভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে কর্ম কমিশন কর্তৃক গৃহীতব্য সব নিয়োগ পরীক্ষার জন্য ওই প্রার্থীকে অযোগ্য হিসাবে ঘোষণা করা হবে।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।