স্থগিত পরীক্ষা নিয়ে ভূয়া নোটিশে বিভ্রান্তি ছড়াচ্ছে প্রতারকরা

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা নিয়ে ভূয়া নোটিশে বিভ্রান্তি ছড়াচ্ছে প্রতারকরা। সম্প্রতি ফেসবুকে বিভিন্ন গ্রুপের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স, ডিগ্রী এবং মাস্টার্স কোর্সের স্থগিত পরীক্ষা নিয়ে ভূয়া নোটিশ দেখিয়ে সাধারণ শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে, অথচ জাতীয় বিশ্ববিদ্যালয় এরকম কোন নিউজ প্রকাশ করেনি। তাই সাধারণ শিক্ষার্থীদের এসব ভূয়া নোটিশে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করা হলো।

ভূয়া নিউজে বলা হচ্ছে আগামী ২৪ মে থেকে স্থগিত পরীক্ষা অনুষ্ঠিত হবে অথচ জাতীয় বিশ্ববিদ্যালয় এরকম কোন নিউজ প্রকাশ করেনি যা সম্পূর্ন ভূয়া বা মিথ্যা তথ্য।

জাতীয় বিশ্ববিদ্যালয় ইতিমধ্যে সকল পরীক্ষা স্থগিত ঘোষণা করে তাদের ওয়েবসাইটে জরুরী বিজ্ঞপ্তি ঘোষণা করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীনে সকল পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেয়া অবধি স্থগিত করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে, করোনা ভাইরাসের কারণে সরকারি নির্দেশ মোতাবেক সব পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেয়া অবধি স্থগিত করা হয়েছে।

পরীক্ষা স্থগিত সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি দেখুন এখানে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি

স্থগিত পরীক্ষা

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সকলকে অবহিত করা যাচ্ছে যে, দেশে করােনা ভাইরাস (Covid-19) পরিস্থিতি বিবেচনায় আগামী ২৪/০৫/২০২১ ইং তারিখ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য সকল লিখিত পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত ঘােষণা করা হলাে। স্থগিত সকল লিখিত পরীক্ষার সংশােধিত সময়সূচী পরবর্তীতে সকলকে অবহিত করা হবে। উল্লেখ্য, আগামী ২৪/০৫/২০২১ ইং তারিখ থেকে অনুষ্ঠিতব্য অনার্স ৪র্থ বর্ষের মৌখিক পরীক্ষা অন-লাইন প্লাটফর্ম (ZOOM APPS) এর মাধ্যমে পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী অনুষ্ঠিত হবে।

দেশে চলমান করোনা ভাইরাস পরিস্থিতির কারণে সকল বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি আগামী ২৯ মে ২০২১ ইং তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে। গত রোববার (১৬ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

বাংলাদেশসহ সারা বিশ্বে অতি সম্প্রতি চলমান কোভিড ১৯ সংক্রমণের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় দেশের সকল বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি আগামী ২৯ মে ২০২১ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয় এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশ করা হয়। ইতিমধ্যে দেশে চলমান বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি হয়েছে। ফলে চলমান লকডাউনের সময়সীমা ২৩ মে ২০২১ ইং পর্যন্ত বাড়ানো হয়েছে।

তবে অনার্স চতুর্থ বর্ষের স্থগিত ভাইভা পরীক্ষা ২৪ মে ২০২১ ইং থেকে অনলাইন প্লাটফর্ম Zoom Apps এর মাধ্যমে শুরু হবে এবং তা চলবে ২৪ জুন ২০২১ ইং পর্যন্ত। পরীক্ষা নেওয়া হবে Zoom Apps এর মাধ্যমে।

অনার্স চতুর্থ বর্ষের মৌখিক পরীক্ষা অনলাইন নেওয়ার সিদ্ধান্ত ইতিমধ্যে গৃহীত হয়েছে।। বিভিন্ন ডিপার্টমেন্টের মৌখিক পরীক্ষা ভিন্ন দিনে অনুষ্ঠিত হবে। তাই অনুগ্রহপূর্বক নিজ কলেজের স্ব স্ব ডিপার্টমেন্টে যোগাযোগ রাখার জন্য বলা হচ্ছে।

 

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।