পরীক্ষার চাপ কমিয়ে শিক্ষা পদ্ধতি আনন্দময় করা হবে: দীপু মনি

0

পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে দেশের শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনতে হবে। পরীক্ষার সকল চাপ কমিয়ে একে আনান্দময় করতে আমরা সচেষ্ট হয়েছি এবং সবসময়ই যেন শেখা যায় এমন দক্ষতা অর্জন করতে হবে।

১২ই জুলাই বিকেলে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২০তম সমাবর্তনে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি উপস্থিত থেকে এসব কথা বলেন। মহামারীর কারণে এই সমাবর্তনটি অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

এই সমাবর্তনে আন্ডারগ্রাজুয়েট ও গ্রাজুয়েট প্রোগ্রামের ১ হাজার ৫৫১ জন শিক্ষার্থীকে সনদ দেয়া হয়। এবং অনন্য মেধাবী দুইজন শিক্ষার্থীকে দেয়া হয় স্বর্ণ পদক।

সমাবর্তনে বিশেষ অতিথি হিসাবে ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিষয়ক সচিব মো. মাহবুব হোসেন। সমাবর্তন বক্তা হিসাবে ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ।

সমাবর্তন অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যগণ, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারপার্সনগণ, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা- কর্মচারী এবং সনদপ্রাপ্ত গ্রাজুয়েটরা অংশগ্রহন করেন। এই কোভিড-১৯ মহামারির মধ্যেও যথাসময়ে এই সনদ হাতে পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন সকল শিক্ষার্থীরা।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।