সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আবারো বাড়লো

0

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আবারো আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। কভিড সংক্রমণ পরিস্থিতির কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ২৬ আগস্ট দুপুরে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়সহ টেকনিক্যাল কমিটির সঙ্গে একটি বৈঠক হয়। সেখানে এই সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

এদিকে একই বৈঠকে সকল বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত হাতে নেওয়া হয়। শিক্ষামন্ত্রী জানান, স্বাস্থ্যবিধি মেনে ১৭ অক্টোবর থেকে ধাপে ধাপে বিশ্ববিদ্যালয় খোলা যেতে পারে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে কোন বিশ্ববিদ্যালয়ে কতজন শিক্ষক-শিক্ষার্থী টিকা নিয়েছেন তার তথ্য ছক আকারে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) পাঠাতে হবে। তার মধ্যে কতজন টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন, আর কতজন এক ডোজ নিয়েছেন, অবসান হলের কতজন শিক্ষার্থী টিকার আওতায় এসেছেন এ সংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে পাঠাতে হবে।

উল্লেখ্য, গত বছর ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্ত হওয়ায় ১৭ মার্চ থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। দফায় দফায় তা বাড়ানো হয় সর্বশেষ ৬ জুলাই পর্যন্ত। ২৬ আগষ্ট ছুটি আরও বাড়িয়ে আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে।

পোষ্টটি লিখেছেন

সুস্মিতা জাহান
সুস্মিতা জাহান
সুস্মিতা জাহান, শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট এডু হেল্পস বিডির একজন নিয়মিত লেখিকা। মাদারীপুর সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশের পর বর্তমানে ঢাকার স্বনামধন্য ঢাবি অধিভুক্ত সাত কলেজ এর ইডেন মহিলা কলেজে অনার্স পাশ কোর্স এ অধ্যয়নরত আছেন।