ফলাফল সঠিক মূল্যায়নের দাবি নিয়ে আবারও বিক্ষোভ অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের

0

অনার্স ৪র্থ বর্ষের ফাইনাল পরীক্ষার ফল নিয়ে অসন্তোষ প্রকাশ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভ করছেন অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা। আজ রোববার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

ভালো পরীক্ষা দিয়েও দায়সাড়া ভাবে পরীক্ষার খাতা মূল্যায়ন করার জন্য বিপুল সংখ্যক শিক্ষার্থী অনার্স ৪র্থ বর্ষে অকৃতকার্য হয়েছেন। এছাড়া উক্ত শিক্ষাবর্ষের ফাইনাল পরীক্ষা ২০১৯ সম্পন্ন হওয়ার কথা থাকলেও দুই বছর দেরি করে ২০২১ সালে তা শেষ হয়। চার বছরের জায়গাতে ছয় বছর লেগে যাওয়ায় শিক্ষার্থীরা অনেক পিছিয়ে পড়েছে এবং চাকরির পরীক্ষা থেকে তারা বঞ্চিত হয়েছে।

স্বশরীরে পরীক্ষায় অংশ নিয়েও অনেক শিক্ষার্থীকে অনুপস্থিত হিসাবে দেখানো হয়েছে। অনেক শিক্ষার্থী চতুর্থ বর্ষের ১০টি কোর্সের মধ্যে ৯টিতে প্রথম শ্রেণী পেলেও তুলনামূলক সহজ সহজ বিষয়ে অকৃতকার্য দেখানো হয়েছে। যা শিক্ষার্থীদের জন্য হতাশাজনক ও লজ্জাদায়ক। আশানুরূপ ফল না আসায় শিক্ষার্থীদের মাঝে অসন্তোষের সৃষ্টি হওয়ায় তারা এই ফলাফল মেনে নিতে পারছে না।

পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান বলেন, তাদের খাতা পুনঃনিরীক্ষণ না করা অবধি কিছুই বলা যাচ্ছে না। আমরা আমাদের সিস্টেমের বাইরে যেতে পারি না তাই খাতা আবারো দেখবো তারপর সিদ্ধান্ত নেবো আমরা। এর আগে কোন ধরনের আন্দোলন বা মানব্বন্ধন করে লাভ হবে না।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।