কলেজের নামে ‘বিশ্ববিদ্যালয়’ শব্দ ব্যবহারে নিষেধাজ্ঞা দিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়

0

জাতীয় বিশ্ববিদ্যালয় এর আন্ডারে শিক্ষাপ্রতিষ্ঠান/কলেজ/ইনস্টিটিউট সমূহের নামের সাথে বিশ্ববিদ্যালয় কলেজ শব্দের ব্যবহার থেকে বিরত থাকার জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তিতে কলেজের নামের সাথে ‘বিশ্ববিদ্যালয় কলেজ’ শব্দের ব্যবহার থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Screenshot 183

ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তি সম্পর্কিত গুরুত্বপূর্ণ প্রশ্ন ও উত্তর

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান/কলেজ/ইনস্টিটিউট সমূহে সংশ্লিষ্ট কলেজের পাশাপাশি তাদের ব্যবহৃত বিভিন্ন সাইনবাের্ড, ব্যানার, শিক্ষকদের ভিজিটিং, কলেজ প্যাডসহ বিভিন্ন প্রকাশনায় বিশ্ববিদ্যালয় কলেজ শব্দ ব্যবহিত হচ্ছে, এটা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি সংক্রান্ত রেলেশন-এর পরিপন্থী।

তাই সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান/কলেজ/ইনস্টিটিউট সমূহকে উল্লেখিত কার্যক্রম বিরত থাকার জন্য নির্দেশত্রমে অনুরােধ করা হলাে। সেই সাথে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিষ্ঠনের সাইনবাের্ড,প্যাড ও অন্যান্য প্রকাশনা থেকে ‘বিশ্ববিদ্যালয় কলেজ’ শব্দটি প্রত্যাহার করে জাতীয় বিশ্ববিদ্যালয়কে অবহিত করার জন্য অনুরােধ করা হয়েছে।

পোষ্টটি লিখেছেন

নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়, শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট "এডু হেল্পস বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। ঢাবি অধিভুক্ত সাত কলেজ এর সরকারি বাঙলা কলেজে এমবিএ করতেছেন।