সাত কলেজের সেশনজট নিয়ে যত কথা: অভি রাজ

0
আসসালামুআলাইকুম প্রিয় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আশা করি সবাই ভাল আছেন। আপনাদের মধ্যে গত 5 এবং 6 তারিখে ব্যবসা এবং বিজ্ঞান শাখার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে! খুব শীঘ্রই আপনাদের রেজাল্ট প্রকাশিত হবে।
আগামী 13 তারিখে মানবিক বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকলের জন্যই শুভকামনা রইল।
আপনাদের সবার মাথায় একটা প্যাঁচ সবসময় ঘুরপাক খাচ্ছে! সেটা হল 7 কলেজে কি সত্যিই সেশনজট আছে কিনা!!! এই সেশনজটের ব্যাপার টা আপনাদের মাথায় ন্যাশনালের স্টুডেন্টরায় ঢুকিয়ে দিয়েছে! উনাদের চোট করছি না,তবে উনারা সঠিক টা না জেনেই এটা বলে থাকেন! কারণ সর্ব প্রথম যেই ব্যাচ টা ছিল, তাদের কিছুটা বেশি সময় লেগেছিল!!! উনাদের তথ্য ন্যাশনালে ছিল, আর সেখান থেকে ট্রান্সফার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আনতে সময় লেগেছিল! দ্বিতীয় ব্যাচ থেকে আর এই সমস্যাটা হচ্ছে না)
আরেকটু সহজ করে বলি,
সাত কলেজের ২০১৭-১৮ ব্যাচের অনার্স তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা শেষ হয়েছে অনেকগুলো ডিপার্টমেন্টের, বাকি কয়েকটা ডিপার্টমেন্টের এই মাসেই শেষ হবে। আর একই ব্যাচের যারা ন্যাশনালে ছিল, তাদের পরীক্ষা এখনো হয়নি! কবে হবে সেটার নোটিশ ও প্রকাশিত হলো না এখন পর্যন্ত। তার মানে হচ্ছে ২০১৭-১৮ ব্যাচে কোনো সেশনজট নেই,এবং তারা ন্যাশনালের থেকেও এগিয়ে রয়েছে! অথচ এই ২০১৭-১৮ ব্যাচ শুরু হয়েছিল, ন্যাশনালের ব্যাচ শুরু হওয়ার দুইমাস পর।
এবার বলি আমার নিজের সেশনের কথা..!
২০১৮-১৯ সেশনে আমি আছি। (২০১৮সালে এইচএসসি পরীক্ষা দিয়েছি) আমাদের অনার্স দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা আগামী ১৮ তারিখে শেষ হবে। আমাদের সাথের ব্যাচের যারা ন্যাশনালে ভর্তি আছে, তারা আমাদের তিন মাস আগে ন্যাশনালে ভর্তি হয়েছিল! অথচ তাদের অনার্স দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা এখনো হয়নি,কবে হবে সে ব্যাপারেও কোনো ধারণা নেই কারোর!! শেষে দেখা যাবে, তাদের যখন ফাইনাল পরীক্ষা হবে তখন আমরা অনার্স তৃতীয় বসে থাকবো।
তাহলে বুঝতেই পারছেন সাত কলেজের সেশনজট টা আসলে কি!!নির্দ্বিধায় সবাই সাত কলেজে ভর্তি হতে পারেন!সাত কলেজে কোন সেশনজট নেই একদম হান্ডেট পার্সেন্ট সিওর থাকতে পারেন সবাই। ধন্যবাদ সবাইকে।
মোঃ অভি রাজ
২০১৮-১৯ সেশন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, সরকারি বাঙলা কলেজ

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।