ঢাকার মধ্যে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া কার্যকর

0

শিক্ষার্থীদের গণপরিবহনে হাফ পাসের দাবি মেনে নেওয়া হয়েছে। আগামীকাল বুধবার হতে বেসরকারি মালিকানাধীন গণপরিবহনে অর্ধেক ভাড়ায় চলতে পারবেন শিক্ষার্থীরা। ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ আজ মঙ্গলবার এই ঘোষণা দেন।

এনায়েত উল্যাহ বলেন, নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত পরিচয়পত্র দেখিয়ে শিক্ষার্থীরা সকাল ৭ টা থেকে রাত ৮ টা পর্যন্ত অর্ধেক ভাড়ায় বাসে চলাচল করতে পারবেন। শুধুমাত্র সরকারি ছুটি, সাপ্তাহিক ছুটি ও শিক্ষাপ্রতিষ্ঠানের মৌসুমি ছুটিতে অর্ধেক ভাড়ায় চলাচল করতে পারবেন না শিক্ষার্থীরা।

এই সিদ্ধান্ত ১ ডিসেম্বর থেকে কার্যকর হবে বলে জানান। শুধুমাত্র ঢাকা মহানগরে চলাচলকারী বাসে হাফ ভাড়া দিতে পারবে। ঢাকার বাইরের জন্য এ সিদ্ধান্ত কার্যকর হবে না বলে জানানো হয়। শিক্ষার্থীদের দাবির ব্যাপারে তাঁরা মালিক–শ্রমিক ও বিআরটিএর সঙ্গে বিভিন্ন দফায় বৈঠক করেছেন।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।