জাতীয় বিশ্ববিদ্যালয়ের এলএলবি শেষ পর্ব পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ পদ্ধতি

0

আপনি কি জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী? আপনি কি এলএলবি ফাইনাল পরীক্ষার রেজাল্ট পুনঃনিরীক্ষণ বা এলএলবি শেষ পর্ব পরীক্ষার রেজাল্ট বোর্ড চ্যালেঞ্জ  করতে চাচ্ছেন?  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের এলএলবি শেষ পর্ব পরীক্ষার ফলাফলে যারা আশানুরূপ ফলাফল পাননি বা ফলাফলে ত্রুটি আছে তারা চাইলে ফলাফল পুন:নিরীক্ষণের আবেদন করতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের এলএলবি শেষ পর্ব পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ পদ্ধতি নিচে দেওয়া হলোঃ

এলএলবি শেষ পর্ব পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ

আরও জানুনঃ অনার্স প্রথম বর্ষের ফলাফল প্রকাশ সংক্রান্ত আপডেট তথ্য

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলকে জানানাে যাচ্ছে যে, ২০১৯ সালের এলএলবি শেষ পর্ব পরীক্ষার ফলাফল পুন:নিরীক্ষণের জন্য On-line-এ আগামী ২৪/০৫/২০২২ তারিখ মঙ্গলবার সকাল ১০:০০ টা থেকে ০৫/০৬/২০২২ তারিখ রবিবার বিকাল ৪:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে এবং ০৬/০৬/২০২২ তারিখ সােমবার বিকাল ০৪.০০ টা পর্যন্ত ব্যাংকে টাকা জমা দেয়া যাবে।

ছাত্র-ছাত্রী নিজেই www.nu.ac.bd ওয়েব সাইটে যেয়ে Services মেনু → সােনালী। সেবা Pay Slip — Students Fee → Rescruiting fee থেকে নির্ধারিত আবেদন ফরম পূরণ করে Pay Slip ডাউনলােড করতে হবে। Pay Slip এ সংশ্লিষ্ট খাতের সঞ্চয়ী হিসাব নম্বর ২১৮১০০০০০১৩৫ উল্লেখ পূর্বক টাকার অংক লেখা থাকবে এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সােনালী ব্যাংকের যে কোন শাখায় সােনালী সেবার মাধ্যমে টাকা জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে।

নির্ধারিত সময়ের পূর্বে অথবা পরে আবেদন ফরম পূরণ করা, Pay Slip ডাউনলােড করা এবং টাকা জমা দেয়া যাবে না। ডাউনলােডকৃত Pay Slip ছাড়া ব্যাংকে প্রচলিত অন্য কোন ফরমে টাকা জমা প্রদান করা যাবে না।

উল্লেখ্য ফলাফল পুনঃনিরীক্ষণ/নম্বর যাচাই ফি প্রতি পত্র ৮০০/- (আটশত) টাকা।

আরও জানুনঃ উপবৃত্তী জন্য আবেদন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এলএলবি শেষ পর্ব পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ পদ্ধতি

আবেদন করার নিয়ম বা পদ্ধতিঃ এই লিঙ্কে গেলেই নির্ধারিত সময়ের মধ্যে (এর আগে কিংবা পরে পাবেন না) আবেদন ফরম পাবেন। এখান থেকে অনায়াসে স্টেপ বাই স্টেপ আবেদন সম্পূর্ণ করতে পারবেন।

তথ্য বা হেল্পলাইনঃ সোনালী সেবা সংক্রান্ত যেকোনো প্রয়োজনে ০১৫৫৭০০৮০৮০ অথবা, ০১৮৬৭০৬৫১১১ নম্বরে যোগাযোগ করতে পারবেন।

যেভাবে জানবেন ফলাফলঃ পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশিত হলে আবেদনের সময় প্রদত্ত আপনার ব্যক্তিগত নম্বরে জানিয়ে দেওয়া যাবে। এছাড়াও এই ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটের পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকেও জানতে পারবেন।

বিশেষ সতর্কতাঃ নির্ধারিত সময়ের পূর্বে ও পরে আবেদন ফরম পূরণ করা, Pay Slip ডাউনলোড করা এবং টাকা জমা দেওয়ার কোন সুযোগ নাই। ব্যাংকে প্রচলিত অন্য কোন ফরমে টাকা জমা দিলে সমস্যা তৈরি হতে পারে। তাই ভুলেও এই কাজ কেউ করবেন না।

পোষ্টটি লিখেছেন

নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়, শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট "এডু হেল্পস বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। ঢাবি অধিভুক্ত সাত কলেজ এর সরকারি বাঙলা কলেজে এমবিএ করতেছেন।