শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আগামীকাল মাঠে নামছে সাত কলেজ

0

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন ঢাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। একইসঙ্গে এই দাবিতে আগামীকাল রবিবার (৩০ মে) সকাল ১১টায় রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি করবে বলে জানিয়েছেন অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সমন্বয়ক ও তিতুমীর কলেজের শিক্ষার্থী নুর মোহাম্মদ আজ শনিবার রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে এই বিষয়টি নিশ্চিত করেছেন।

নুর মোহাম্মদ বলেন, করোনা পরিস্থিতি ও টিকার অপর্যাপ্ততাকে দায়ী করে মাননীয় শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১২ই জুন পর্যন্ত বাড়িয়েছেন। আমরা ঢাবি অধিভুক্ত সাত কলেজের সকল শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর এ সিদ্ধান্তকে ‘প্রত্যাখ্যান’ করছি। সেই সাথে চলমান অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে আন্দোলনরত সকল শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করছি।

ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় সাত কলেজের বিভিন্ন ধরণের সমস্যা তুলে ধরেন নুর মোহাম্মদ। ২০২০ সালের ১৮ মার্চ থেকে দেশের সব কলেজ বিশ্ববিদ্যালয়ের সাথে সাত কলেজের সকল শিক্ষাকার্যক্রম বন্ধ রয়েছে। ফলে সাত কলেজের শিক্ষার্থীরা দীর্ঘ একটা সেশনজটের সম্মুখীন হচ্ছে। ইতোমধ্যে সাত কলেজ করোনা পূর্বে বিভিন্ন সমস্যায় জর্জরিত আছে। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে এ মুহূর্তে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক না করতে পারলে এ  সমস্যা আরও বাড়বে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সাত কলেজের কর্মসূচি ঘোষণা করে নুর মোহাম্মদ বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা আগামীকাল সকাল ১১টায় নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি করবে।

সুত্রঃ দ্যা ডেইলি ক্যাম্পাস

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।