সাত কলেজের চূড়ান্ত পরীক্ষা অনলাইনে নেওয়ার কথা ভাবছে না কর্তৃপক্ষ

0

ঢাবি অধিভুক্ত সাত কলেজের চূড়ান্ত পরীক্ষা অনলাইনে নেওয়ার কথা ভাবছে না কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তারপর সশররীরে সকল পরীক্ষা নেওয়ার কথা ভাবছেন তারা।

ঢাবির একাডেমিক কাউন্সিল গত ১৫ জুন থেকে সশরীরে সকল স্থগিত পরীক্ষা এবং ১ জুলাই থেকে করোনা পরিস্থিতির উপর বিবেচনা করে অনলাইনে সকল পরীক্ষা নেওয়ার অনুমতি দিয়েছিল। সাত কলেজ সমন্বয়ক ও ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার জুন মাসেই সকল স্থগিত থাকা পরীক্ষা শুরুর আভাস দিলেও পরীক্ষার শুরুর বিষয়ে কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি সাত কলেজ।

আরও জানুনঃ ২০২০ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণ শুরু

ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য জানান, আগে আমরা যা সিদ্ধান্ত নিয়েছিলাম সেটি এখন বাস্তবায়ন করা কোনভাবে সম্ভব হয়ে উঠছে না। আমরা আবারও বসে সিদ্ধান্ত গ্রহণ করব এবং সম্ভাব্য একটি তারিখ নির্ধারণ করব যাতে শিক্ষার্থীরা প্রস্তুতি নিতে পারে। এছাড়া এখন আমরা অনলাইনের মাধ্যমেও পরীক্ষা নেয়ার কথা ভাবছি না কেননা আমাদের যে বিপুল পরিমাণ শিক্ষার্থী তাদের অনলাইন পরীক্ষা নেয়ার কোন সুযোগ নেই। আমরা এই সপ্তাহে বিষয়টা নিয়ে বসবো।

আরও জানুনঃ ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তির আবেদন শুরু ১ জুলাই

কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ আমেনা বেগম জানান, আমরা চেয়েছি দ্রুততম সময়ের মধ্যে সকল শিক্ষার্থীদের পরীক্ষাগুলো নেয়ার জন্য। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতিতে এটি কঠিন হয়ে গেল। আর কোন পরীক্ষার ব্যাপারে এককভাবে সিদ্ধান্ত নেওয়ার কোন সুযোগ নেই। সাত কলেজের সিদ্ধান্তে শিক্ষামন্ত্রণালয় ও ঢাবির সিদ্ধান্তের একটা ব্যাপার রয়েছে।

আরও জানুনঃ অনার্স ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীদের মৌখিক/অনলাইন পরীক্ষার মাধ্যমে প্রোমোশন

সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহসীন কবির জানান, এখন পর্যন্ত আমরা অনলাইনের মাধ্যমেই আমাদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করছি। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে চূড়ান্ত পরীক্ষাগুলো নেয়ার জন্য আমরা যে সিদ্ধান্ত নিয়েছিলাম সেটি বাস্তবায়ন করা এই মুহূর্তে সম্ভব হচ্ছে না। তবে আমরা যত দ্রুত সম্ভব পরীক্ষা নেয়ার পক্ষে রয়েছি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই আমরা এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিব।

সুত্র/ ডেইলি বাংলাদেশ 

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।

একটি মন্তব্য লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

3 + ten =