অনার্স চতুর্থ বর্ষের রুটিন বাতিলের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস ৪র্থ বর্ষ পরিক্ষার রুটিন বাতিলের দাবিতে রংপুরে শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার ৭ ডিসেম্বর সকালে রংপুর সরকারি কলেজের সামনে অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা এই মানববন্ধন করেন।

মানববন্ধন চলাকালে শিক্ষার্থীরা বলেন, করোনা কালীন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকা সত্যেও জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তড়িঘড়ি করে অনার্স চতুর্থ বর্ষ রুটিন প্রকাশ করেছে। অনার্স দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরিক্ষা না নিয়ে আগেই অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। এটা মেনে নেওয়া শিক্ষার্থীদের পহ্মে অসম্ভব। অবিলম্বে ৪র্থ বর্ষ পরিক্ষার রুটিন পরিবর্তনের দাবি জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, পরীক্ষাটা বাতিল হওয়া উচিত কারণ জানুয়ারি মাসে শীতের প্রকোপ সর্বোচ্চ থাকে। তখন সকাল হতে ৭ টা বেজে যায়। প্রায় পরীক্ষার্থীদেরই দূর থেকে কেন্দ্রে আসতে হবে। এতে অনেককেই দেড় থেকে দুই ঘন্টা পূর্বে বাসা থেকে রওয়ানা করতে হবে। কুয়াশার কারণে সড়ক দুর্ঘটনার সম্ভবনাও এখানে এড়ানো যায়না। তাই যদি পরীক্ষাটা বিবেচনাপূর্বক একমাস পেছানো যেতে পারে সবার জন্য ভালো হয়।

সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রাফি প্রমুখ,নিরব,সাগর,জাফিরুল হাসান,মিষ্টি। মানববন্ধন শেষ করে শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক অফিসে একটি স্মারক লিপি প্রদান করেছেন।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।