এন ইউ এর মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ আবেদন

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল ইতিমধ্যে দেয়া হয়েছে। যারা কাঙ্খিত ফলাফল পায়নি বা এই ফলাফলে সন্তুষ্ট না তাদেরকে ফলাফল পুন:নিরীক্ষণের আবেদন এর সুযোগ দেওয়া হয়েছে। এন ইউ এর মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ আবেদন সংক্রান্ত বিজ্ঞপ্তি ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

আরো পড়ুন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল প্রকাশ

এন ইউ এর মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ বিজ্ঞপ্তি ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার প্রকাশিত ফলাফলে অসন্তুষ্ট থাকলে -এর উত্তরপত্র পূণঃনিরীক্ষণ করার জন্য আগামী ১৫/১২/২০২১ তারিখ সকাল ১০.০০ টা থেকে  ৩০/১২/২০২১ তারিখ পর্যন্ত Online-এর মাধ্যমে আবেদন করা যাবে। সেই সাথে ৩০/১২/২০২১ তারিখ পর্যন্ত উত্তরপত্র পুনঃনিরীক্ষণ এর টাকা ব্যাংকে জমা দেয়া যাবে।

পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ

পরীক্ষার্থীরা নিজেই www.nu.ac.bd এই ওয়েবসাইটের মাধ্যমে নির্ধারিত আবেদন ফরম পূরণ করে Pay slip ডাউনলােড করতে পারবে। এই Pay slip-এ সংশ্লিষ্ট খাতের সঞ্চয়ী হিসাব নম্বর ০২১৮১০০০০০১৩৫ উল্লেখপূর্বক টাকার অংক লেখা থাকবে এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সােনালী ব্যাংকের যে কোন শাখায় ৩০/১২/২০২১ তারিখের মধ্যে টাকা জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে।

আরো পড়ুন- পূর্বের ন্যায় জাতীয় বিশ্ববিদ্যালয়ে ইনকোর্স পরীক্ষা বহাল থাকবে

এখানে পত্র কোড যথাযথভাবে পূরণ করতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের দেয়া নির্ধারিত সময়ের পূর্বে কিংবা পরে আবেদন ফরম পূরণ করা, Pay slip ডাউনলােড এবং টাকা জমা দেয়া যাবে না। ব্যাংকে প্রচলিত অন্য কোন ফরমের মাধ্যমে টাকা জমা প্রদান করা হলে এবং পরবর্তীতে যে কোন প্রকার জটিলতার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনভাবে দায়ী থাকবে না।

পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ  সংক্রান্ত তথ্য

  • উত্তরপত্র পূণঃনিরীক্ষণ ফিঃ ৮০০/- (আটশত) টাকা প্রতি পত্র।
  • আবেদনের সময়সীমাঃ আগামী ১৫/১২/২০২১ইং তারিখ হতে ৩০/১২/২০২১ইং তারিখ পর্যন্ত।
  • ব্যাংকে টাকা জমার সময়: ৩০/১২/২০২১ইং তারিখ পর্যন্ত।

এন ইউ এর মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন করার জন্য www.nu.edu.bd ওয়েবসাইট থেকে Services গিয়ে সোনালী সেবা পে-ক্লিপ ক্লিক করতে হবে। এরপর Student fee থেকে Rescruitning fee সিলেক্ট করুন।

পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করতে ক্লিক করুন এখানে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ/বোর্ড চ্যালেঞ্জ এর বিস্তারিত জানতে নিচের দেয়া লিঙ্কে ক্লিক করুন।

পুনঃনিরীক্ষণ/বোর্ড চ্যালেঞ্জের নিয়মকানুন জানুন এখানে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার পুনঃনিরীক্ষণ ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল পুন:নিরীক্ষণ এর ফলাফল আবেদন করার কিছুদিনের মধ্যে যথাসময়ে প্রকাশ করা হয়ে থাকে। উক্ত ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের nu.ac.bd/results/ ওয়েবসাইটে প্রকাশ করা হয়ে থাকে।

আরো পড়ুন- অনার্স পরীক্ষায় খাতায় উত্তর লেখার কৌশল ও সময় বিভাজন এবং গুরুত্বপূর্ণ পরামর্শ

মাস্টার্স শেষ পর্ব পুনঃনিরীক্ষণ ফলাফল দেখতে প্রবেশ করতে হবে https://www.nu.ac.bd/results/ এই ঠিকানায়। লিংকে প্রবেশ করার পরে সার্চ বাটন থেকে Rescrutiny Result লেখা বাটনে ক্লিক করতে হবে। এখন examination name এ গিয়ে আপনার কোর্সের নাম Master’s final সিলেক্ট করবেন।

এরপর রেজিষ্ট্রেশন নম্বর ও পরীক্ষার বছর 2018 লিখে সার্চ দিলেই মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার পুনঃনিরীক্ষণ ফলাফল পেয়ে যাবেন।

পোষ্টটি লিখেছেন

নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়, শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট "এডু হেল্পস বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। ঢাবি অধিভুক্ত সাত কলেজ এর সরকারি বাঙলা কলেজে এমবিএ করতেছেন।