অনার্স ও মাস্টার্স পর্যায়ের পরীক্ষা সরাসরি এবং অনলাইনে হবে

0

করোনা পরিস্থিতি বিবেচনা করে শিক্ষা কার্যক্রম চালু করার স্বার্থে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের পরীক্ষা সরাসরি এবং অনলাইনে নেয়া যাবে। এ বিষয়ে সকল ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়গুলোকে নির্দেশ দিয়েছে  (ইউজিসি)।

আজ শুক্রবার (২৮ মে) ইউজিসি সচিব ড. ফেরদৌস জামানের সই করা এ সংক্রান্ত একটি চিঠি দেশের সকল বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের রেজিস্ট্রারদের কাছে পাঠানো হয়েছে।

Read More: দেশের ইতিহাসে এবারই প্রথম বিশ্ববিদ্যালয় গুলোতে ১ম বর্ষে শিক্ষার্থী নেই

অনার্স ও মাস্টার্স পর্যায়ের পরীক্ষা সরাসরি এবং অনলাইনে হবে

Read More: অনলাইনে পরীক্ষা নিতে ৭ শর্ত জুড়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)

বলা হয়, দেশের বিরাজমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনা করে সকল বিশ্ববিদ্যালয় এর শিক্ষা কার্যক্রম চালু রাখা জরুরি। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইতোপূর্বে প্রেরিত সরাসরি (ইনপারসন) ও অনলাইন পদ্ধতিতে পরীক্ষা গ্রহণের বিষয়ে প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের অনুমোদনক্রমে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের পরীক্ষা সরাসরি এবং অনলাইন পদ্ধতিতে গ্রহণের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

 

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।