জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের শিক্ষার্থীদের এসাইনমেন্টের মাধ্যমে প্রমোশন

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের সকল শিক্ষার্থীদের এসাইনমেন্টের মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দেয়া হবে বলে জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয় নতুন ভিসি অধ্যাপক মশিউর রহমান। তিনি বলেন আমাদের সকল শিক্ষার্থীদের অনলাইনে দক্ষ করা হবে।

আরও জানুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন প্রফেসর ড. মাে. মশিউর রহমান

ডিগ্রি ১ম এবং অনার্স ১ম বর্ষের সকল শিক্ষার্থীদের এসাইনমেন্টের মাধ্যমে মূল্যায়ন করা হবে এবং ২য় বর্ষে প্রমোশন দেওয়া হবে। শুধুমাত্র যারা সফল ভাবে এই এসাইনমেন্ট সম্পন্ন করতে পারবে শুধু তাদেরকে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়া হবে এবং সকল শিক্ষার্থীদের সাথে শর্ত থাকবে যে শিক্ষাবর্ষের মধ্যে সকল কোর্সে অবশ্যই পাশ করতে হবে।  এছাড়া ডিগ্রি ২য়,৩য় এবং অনার্স ২য়,৩য় ও ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের সরাসরি পরিক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে উঠানো হবে। শারীরিক দূরত্ব বজায় রেখে সকল প্রাপ্ত বয়স্ক শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার কথা ও বলেন মশিউর রহমান।

আরও জানুনঃ চারটি শর্ত মেনে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় খুলে দিবে

ভিসি অধ্যাপক মশিউর রহমান শিক্ষার্থীদের ভ্যাকসিন দেয়ার ব্যাপারে বলেন, প্রায় ১০০০ কলেজের শিক্ষার্থীদের তথ্য উপাক্ত সংগ্রহ ইতিমধ্যে করা হয়েছে। তাই সবাইকে টিকা দেয়া সম্ভব না হলেও শিক্ষা কার্যক্রম চালু রাখা হবে।

শিক্ষার্থীরা যেহেতু এক বর্ষে ২ বছর ধরে ঝুলে আছে, তাই তাদের এসাইনমেন্টের মাধ্যমে পরবর্তী বর্ষে উত্তীর্ণ করে দিতে পারি। জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য আজকে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে এসব মন্তব্য করেছেন। খুব শিগ্রই স্থগিত পরিক্ষার জন্য নতুন সংশোধিত রুটিন প্রকাশ করা হবে বলে জানান।

 

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।

একটি মন্তব্য লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

two × 4 =