২৪ মে থেকে কি শুরু হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা? শিক্ষার্থীদের মনে সংশয়

0

দেশে চলমান করোনা ভাইরাস পরিস্থিতির কারণে সকল বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি আগামী ২৯ মে ২০২১ ইং তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে। গত রোববার (১৬ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

বাংলাদেশসহ সারা বিশ্বে অতি সম্প্রতি চলমান কোভিড ১৯ সংক্রমণের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় দেশের সকল বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি আগামী ২৯ মে ২০২১ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

আরও পড়ুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পাওয়া সকল বর্ষের সর্বশেষ আপডেট

এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয় এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশ করা হয়। ইতিমধ্যে দেশে চলমান বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি হয়েছে। ফলে চলমান লকডাউনের সময়সীমা ২৩ মে ২০২১ ইং পর্যন্ত বাড়ানো হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় এর সর্বশেষ আপডেট অনুসারেঃ

  • অনার্স ২য় বর্ষের বিশেষ পরীক্ষা ২৫ মে থেকে শুরু হবার কথা ছিল।
  • অনার্স ১ম বর্ষের বিশেষ পরীক্ষা ০৭ জুন শুরু হবার কথা।
  • মাস্টার্স শেষ পর্বের পরীক্ষা ২৪ মে সকাল ৯টা থেকে শুরু হবার কথা।
  • ২০১৭-১৮ সেশনের ডিগ্রি ২য় বর্ষের ফাইনাল পরীক্ষা ২৪ মে থেকে শুরু হবার কথা ছিল।

আরও পড়ুনঃ অনলাইনে পরীক্ষা নিতে ৭ শর্ত জুড়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)

দেশের সকল বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বাড়ানোর ফলে এসব পূর্ব ঘোষিত পরীক্ষা নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবার কোন সম্ভাবনা নেই। তবে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ খুব দ্রুত এসব পরীক্ষা গ্রহণের ব্যাপারে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিবে।

তবে অনার্স চতুর্থ বর্ষের স্থগিত ভাইভা পরীক্ষা ২৪ মে ২০২১ ইং থেকে অনলাইন প্লাটফর্ম Zoom Apps এর মাধ্যমে শুরু হবে এবং তা চলবে ২৪ জুন ২০২১ ইং পর্যন্ত। পরীক্ষা নেওয়া হবে Zoom Apps এর মাধ্যমে।

আরও পড়ুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের মৌখিক/ব্যবহারিক পরীক্ষার রুটিন

অনার্স চতুর্থ বর্ষের মৌখিক পরীক্ষা অনলাইন নেওয়ার সিদ্ধান্ত ইতিমধ্যে গৃহীত হয়েছে।। বিভিন্ন ডিপার্টমেন্টের মৌখিক পরীক্ষা ভিন্ন দিনে অনুষ্ঠিত হবে। তাই অনুগ্রহপূর্বক নিজ কলেজের স্ব স্ব ডিপার্টমেন্টে যোগাযোগ রাখার জন্য বলা হচ্ছে।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।

একটি মন্তব্য লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

seven + thirteen =