জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষায় বহিষ্কৃত পরীক্ষার্থীদের তালিকা

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষের পরীক্ষায় অসদুপায় অবলম্বনকারী পরীক্ষার্থীদের বিষয়ে গত ২৩/০৩/২০২১ তারিখে পরীক্ষা শৃঙ্খলা সংক্রান্ত কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষায় বহিষ্কৃত পরীক্ষার্থীদের তালিকা দেখুন এখানেঃ https://www.nu.ac.bd/uploads/2018/notice_1492_pub_date_08062021.pdf

বিভিন্ন কলেজ কেন্দ্রে্র ভারপ্রাপ্ত সকল কর্মকর্তা, পরিদর্শক এবং পরীক্ষক কর্তৃক বহিষ্কৃত্ত ও অভিযুক্ত পরীক্ষার্থীদের বিষয়ে কমিটি একাডেমিক কাউন্সিলের অনুমোদিত নীতিমালা  অনুসরনপূর্বক সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের বিভিন্ন মেয়াদে শাস্তি আরোপের জন্য সুপারিশ করা হয় যা কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে।

আরও জানুনঃ চারটি শর্ত মেনে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় খুলে দিবে

পরীক্ষায় অসদুপায় অবলম্বন বা নকল করা দায়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি বিভিন্ন কলেজের শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার এবং একই অভিযোগে মোট ১৮৭ জন্য শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে (অংশ নেয়া পরীক্ষা বাতিল এবং আরও ১,২,৩ বছর পরীক্ষায় বসতে পারবেন না) বহিষ্কার করা হয়েছে।

উপাচার্য মশিউর রহমানের সভাপতিত্বে সিন্ডিকেটের এক সভায় শৃঙ্খলা পরিষদের সুপারিশ অনুযায়ী তাদেরকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আরও জানুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার সার্টিফিকেট ও মার্কশীট বিতরণ নোটিশ ২০২১

উল্লেখ্য, অপরাধের জন্য অনুতপ্ত হয়ে কোনো শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর শাস্তি হ্রাসের আবেদন করলে উপাচার্য বিশেষ বিবেচনায় শাস্তি এক বছর করে কমাতে পারেন।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।

একটি মন্তব্য লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

eight − six =