জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সিজিপিএ রেজাল্ট ২০২১

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সিজিপিএ ফল আজ ২৬/০৭/২০২১ ইং তারিখ বিকাল ০৪:০০ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট প্রকাশিত হয়েছে৷ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) উক্ত ফল দেখা যাবে। অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সিজিপিএ রেজাল্ট দেখার নিয়মঃ

অনার্স ৪র্থ বর্ষের ৪ বছরের সমন্বিত সিজিপিএ ফলাফল দেখার পদ্ধতি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষার ৪ বছরের সমন্বিত ফলাফলের সিজিপিএ রেজাল্ট দেখতে হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/ তে প্রবেশ করুন।

এরপর সার্চ অপশনে থেকে honours অপশনে ক্লিক করলে মোট ৪ টা রেজাল্ট অপশন আসবে তার ভেতর থেকে consolidated result আপশন সিলেক্ট করুন।

এরপর বক্সে ৪র্থ বর্ষের পরীক্ষার রোল, রেজিষ্ট্রেশন নম্বর এবং পরীক্ষার বছর ২০১৯ দিয়ে সার্চ করুন। সাথে সাথে পেয়ে যাবেন আপনার অনার্সের বর্ষের ৪ বছরের সমন্বিত ফলাফলের সিজিপিএ রেজাল্ট।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সিজিপিএ রেজাল্ট দেখুন এখানেই

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সিজিপিএ রেজাল্ট দেখতে সমস্যা হলে এখানে ক্লিক করুন

২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সমন্বিত ফলাফল (CGPA) প্রকাশ সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি

 অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সিজিপিএ রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল গত ২০/০৭/২০২১ ইং তারিখে প্রকাশিত হয়েছে। যে সকল পরীক্ষার্থী অনার্স ১ম বর্ষ, ২য় বর্ষ, ৩য়। বর্ষ এবং ৪র্থ বর্ষের সকল বিষয়ে সকল কোর্সে উত্তীর্ণ হয়েছে শুধুমাত্র সে সকল পরীক্ষার্থীর চার (০৪) বছরের সমন্বিত ফলাফল (CGPA) অদ্য ২৬/০৭/২০২১ ইং তারিখ বিকাল ০৪:০০ টা থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.nu.ac.bd অথবা www.nubd.info) তে পাওয়া যাবে।

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সনদ

বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফি পরিশোধ সাপেক্ষে প্রত্যেক বর্ষের ফলাফলের ট্রান্সক্রিপ্ট প্রদান করা হয়ে থাকে।একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রেড, Corresponding গ্রেড পয়েন্ট GPA, অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার CGPA ফলাফল দেয়া হবে এবং এতে কোন গাণিতিক নম্বর থাকবে না।

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার অন্যান্য তথ্য

যাদের ১ম বর্ষ থেকে ৪র্থ বর্ষ পর্যন্ত সব বিষয়ে পাশ আছে তাদের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সমন্বিত ফলাফল (CGPA) ফলাফল আসবে। যারা কোন বিষয়ে ফেল আছে তাদেরকে ৪ বছরের সমন্বিত সিজিপিএ ফলাফল দিচ্ছে না তাদের এখন শুধু ৪র্থ বর্ষের GPA টা দিচ্ছে। ১ম থেকে ৪র্থ বর্ষ পর্যন্ত কোন বিষয়ে ফেল থাকা অবস্থায় যদি নূন্যতম CGPA 2.00 থাককে তাহলে Degrees Pass সনদ দিবে। ফেল করা বিষয়সমূহ পরবর্তীততে পাশ করলে তখন আবার অনার্সের সনদ দিবে। অনার্স শেষ বর্ষের পরীক্ষায় Absent থাকলে, তাকে কোন ডিগ্রী প্রদান করা হবে না। সেশন ২০০৯-১০ হতে শুরু করে পরবর্তী সকল সেশনের শিক্ষার্থীদের জন্য এই নিয়মগুলো বর্তমানে কার্যকর করা হয়েছে।

 

 

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।