মাস্টার্স শেষপর্ব ভর্তির রিলিজ স্লিপের মেধা তালিকা দেখবেন যেভাবে

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে মাস্টার্স শেষপর্ব (নিয়মিত) ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধা তালিকা আজ ১৭ জানুয়ারি প্রকাশ করা হবে। এই ফলাফল নির্ধারিত সময়ে বিকাল ৪টার পর প্রথমে SMS এর মাধ্যমে এবং রাত ৯ টার পর অনলাইনে প্রকাশ করা হবে। 

রিলিজ স্লিপের মেধাতালিকায় সুযোগ পাবেন তাদের ১৭/০১/২০২২ইং তারিখ থেকে ২৫/০১/২০২২ইং তারিখ পর্যন্ত অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরমপূরণ ও এর প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে। সেই সাথে ১৮/০১/২০২২ইং তারিখ থেকে ২৬/০১/২০২২ইং তারিখ পর্যন্ত সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত ফি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জমা করতে হবে। 

মাস্টার্স শেষপর্ব ভর্তির রিলিজ স্লিপের মেধা তালিকা দেখার নিয়ম 

মাস্টার্স শেষপর্ব

মেধা তালিকা চেক করুন

অনলাইনের মাধ্যমে ফলাফল দেখবেন যেভাবেঃ 

মাস্টার্স শেষপর্ব (নিয়মিত) ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধা তালিকা রাত ৯ টার পর অনলাইনে প্রকাশ করা হবে। এই ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে সহজেই দেখতে পারবেন। 

অনলাইনে ফলাফল দেখতে ও ভর্তি ফরম পূরণ করতে নিচের লিংকে প্রবেশ করুন। 

লগিন করার জন্য এখানে ক্লিক করুন। 

ভর্তি রোল ও পিন ভুলে গেলে তা পুনরুদ্ধার করতে এখানে ক্লিক করুন। 

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখবেন যেভাবেঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব (নিয়মিত) ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধা তালিকা সবার প্রথমে এসএমএস এর মাধ্যমে প্রকাশ করা হবে। আজ বিকাল ৪ টার পর থেকে উক্ত ফলাফল এসএসএস পদ্ধতিতে প্রকাশিত হবে। এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখার পদ্ধতি নিচে দেওয়া হলোঃ

যেকোন মোবাইল থেকে ফলাফল দেখতে মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে NU<space>ATMF<space>Roll No তারপর পাঠিয়ে তিতে হবে ১৬২২২ নম্বরে। সাথে সাথেই ফলাফল দেখতে পারবেন। ফলাফল মেসেজ আসতে সমস্যা হলে বার বার চেষ্টা না করে রাতে অনলাইনে ফলাফল  দেখতে পারবেন। 

আরও জানুনঃ সার্টিফিকেট বা প্রবেশপত্র হারিয়ে গেলে যা করবেন

মাস্টার্স শেষপর্ব মেধা তালিকায় ভর্তি সংক্রান্ত সময়সীমা

০১রিলিজস্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত সকল শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তির ফরম প্রিন্ট করার সময়১৭/০১/২০২২ইং থেকে ২৫/০১/২০২২ ইং তারিখ পর্যন্ত।
০২রেজিস্ট্রেশন ফি সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জমা দেওয়ার তারিখ১৮/০১/২০২২ইং থেকে ২৬/০১/২০২২ইং পর্যন্ত।
০৩সংশ্লিষ্ট কলেজ কর্তৃক রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করতে হবে ১৮-০১-২০২২ইং থেকে ২৭-০১-২০২২ ইং তারিখের মধ্যে।
০৪সংশ্লিষ্ট কলেজ কর্তৃক ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি’র নির্ধাারিত অংশ “সোনালী সেবা” এর মাধ্যমে সংশ্লিষ্ট খাতে যে কোন সোনালী ব্যাংকের শাখায় জমা দিতে হবে ৩০-০১-২০২২ইং থেকে ০৩-০২-২০২২ ইং তারিখের মধ্যে।

 

ভর্তির সময় যে সকল কাগজপত্র লাগবে 

  • অনলাইন থেকে মূল আবেদন ফরম লাগবে ২ সেট, তা অবশ্যই A4 অফসেট সাদা কাগজে কালার প্রিন্ট করতে হবে। সাথে স্টুডেন্ট কপি হাতে রাখতে হবে। 
  • সদ্য তোলা পাসপোর্ট সাইজের ২-৪টি ছবি এবং স্ট্যাম্প সাইজ ২-৪ টি ছবি পেছনে নাম লিখে দিতে হবে (উল্লেখ্য কলেজভেদে ইহা কম বেশি হতে পারে)। 
  • এসএসসি/সমমান, এইচএসসি/সমমান, স্নাতক (সম্মান) নিয়মিত/স্নাতকোত্তর প্রথম পর্ব পাশের সনদপত্র এর সত্যায়িত ফটোকপি ২ সেট জমা দিতে হবে। 
  • স্নাতক (সম্মান) পাশের প্রশংসাপত্র/প্রত্যয়নপত্র ও রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি ২ সেট লাগবে। 
  • টাকা জমার রশিদ দিতে হবে।
  • চারিত্রিক সনদপত্র লাগবে ২ টি (সাধারণত লাগেনা, কোন কোন কলেজে আবার লাগতেও পারে)।
  • সমতা নিরূপণ এবং মাইগ্রেশন সনদের সত্যায়িত ফটোকপি লাগবে (প্রযোজ্য ক্ষেত্রে)। 

 

পোষ্টটি লিখেছেন

নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়, শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট "এডু হেল্পস বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। ঢাবি অধিভুক্ত সাত কলেজ এর সরকারি বাঙলা কলেজে এমবিএ করতেছেন।