অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার্থীদের বিসিএস অনিশ্চিত

0

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধে মারাত্মক সংকটে পড়লো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার্থীরা। মাত্র এক বা দুটি পরীক্ষা শেষ হলেই কাঙ্খিত ৪৪তম বিসিএস পরীক্ষায় এ্যাপিয়ার্ড হিসেবে আবেদনের সুযোগ পেতেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের কয়েক লাখ শিক্ষার্থী। বিসিএসে আবেদনের শেষ দিন ৩১ জানুয়ারী, সেক্ষেত্রে অন্তত তিন দিন আগেই শেষ হওয়ার কথা ছিল চতুর্থ বর্ষ ফাইনাল পরীক্ষাগুলো। কিন্তু পরীক্ষাগুলো স্থগিতের ঘোষণায় আসন্ন বিসিএস থেকে বঞ্চিত হচ্ছেন শিক্ষার্থীরা।

প্রত্যেক বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থী থাকলেও সবচেয়ে বেশি শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সারাদেশের কলেজগুলোতে। গত ২১ জানুয়ারী শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিতের ঘোষণা আসে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণার পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সরকারি নির্দেশনা মোতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত থাকবে। পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে।

 

পোষ্টটি লিখেছেন

নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়, শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট "এডু হেল্পস বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। ঢাবি অধিভুক্ত সাত কলেজ এর সরকারি বাঙলা কলেজে এমবিএ করতেছেন।