জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের ফলাফল ২০২২, অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট বা ফলাফল ২০২২; জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল আজকে ২৫ মে প্রকাশ করা হয়েছে।

সারাদেশে ৭৩৩ টি কলেজে ৩০টি বিষয়ে -টি কেন্দ্রে ২ লাখ ৯৪ হাজার ৭২৭ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে।  এই ফলাফলের গড় পাসের হার ৭৭ দশমিক ৫৭ শতাংশ। আসুন জেনে নেওয়া যাক ফলাফল সংক্রান্ত বিস্তারিত সকল নিয়ম ও তথ্য।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল

অনলাইনের মাধ্যমে আজ রাত ৭ টার পর থেকে অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখা যাবে। মোবাইল ফোনে ফলাফল দেখতে সমস্যা হলে এই লিঙ্কে ক্লিক করুন

এস.এম.এসের মাধ্যমে (বিশেষ) পরীক্ষার ফলাফল জানার নিয়মঃ

আজ রাত ৭ টার পর থেকে এসএমএস ও অনলাইনের মাধ্যমে অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখা যাবে।

মোবাইল থেকে Message অপশনে গিয়ে  nu<space>h4<space>Registration Number (শেষের ০৭ ডিজিট)  লিখে 16222 নম্বরে পাঠিয়ে দিতে হবে।ফিরতি SMS এ ফলাফল পেয়ে যাবেন।

প্রকাশিত এই ফলাফল সম্পর্কে পরীক্ষার্থী অথবা সংশ্লিষ্ট কলেজের কোন আপত্তি/অভিযোগ থাকলে তা এক মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে সংশ্লিষ্ট কলেজ/পরীক্ষার্থীকে প্রয়োজনীয় সকল প্রকার তথ্য সহ আবেদন করতে হবে। এরপর আর কোন ধরনের আপত্তি/অভিযোগ গ্রহণ করা হবে না।

Screenshot 1 1

জাতীয় বিশ্ববিদ্যালয়ের গ্রেডিং সিস্টেম ও সিজিপিএ নির্ণয়

 

পোষ্টটি লিখেছেন

নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়
নাঈমুর রহমান দুর্জয়, শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট "এডু হেল্পস বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। ঢাবি অধিভুক্ত সাত কলেজ এর সরকারি বাঙলা কলেজে এমবিএ করতেছেন।