স্নাতক পর্যায়ের উপবৃত্তি এর একাউন্ট নাম্বার সংশোধনের বিজ্ঞপ্তি

0

স্নাতক পর্যায়ের উপবৃত্তি এর একাউন্ট নাম্বার সংশোধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ২০২০ সালের স্নাতক সমমান পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তির অর্থ বিতরণ করা হয়েছিলো। কিন্তু কিছু শিক্ষার্থী কর্তৃক প্রদত্ত একাউন্ট নাম্বার ভুল হওয়ার কারণে কিছু সংখ্যক শিক্ষার্থীর অ্যাকাউন্ট নম্বরে উপবৃত্তির অর্থ প্রেরণ করা যায়নি এবং কিছু সংখ্যক শিক্ষার্থীর অ্যাকাউন্টে উপবৃত্তির অর্থ প্রেরণ করা হলেও অ্যাকাউন্ট নম্বর সক্রিয় না থাকার কারণে উপবৃত্তির অর্থ ফেরত চলে এসেছে।

আরও পড়ুনঃ স্নাতক/অনার্স পাশ ছাড়া নারীরা প্রাথমিক শিক্ষক হতে পারবেন না

স্নাতক পর্যায়ের উপবৃত্তি প্রার্থীদের একাউন্ট নাম্বার সংশোধন বিজ্ঞপ্তি

স্নাতক পর্যায়ের উপবৃত্তি

উপযুক্ত বিষয়ে জানানাে যাচ্ছে যে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় ২০২০ সালে স্নাতক ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির অর্থ বিতরণের জন্য শিক্ষার্থী কর্তৃক ইতোপূর্বে ই-স্টাইপেন্ড সিস্টেমে স্ব-স্ব একাউন্ট নাম্বার প্রদান করেছে। কিন্তু শিক্ষার্থী কর্তৃক প্রদত্ত একাউন্ট নাম্বার ভুল হওয়ার কারণে কিছু সংখ্যক শিক্ষার্থীর একাউন্ট নম্বরে উপবৃত্তির অর্থ প্রেরণ করা সম্ভব হয়নি এবং কিছু সংখ্যক শিক্ষার্থীর একাউন্ট নম্বরে উপবৃত্তির অর্থ প্রেরণ করা হলেও একাউন্ট নম্বর সক্রিয় না থাকায় উপবৃত্তির অর্থ ফেরত এসেছে। দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীরা যাতে উপবৃত্তির অর্থ পেতে পারে সেজন্য ভুল একাউন্ট নম্বর সংশোধন বা সক্রিয় করা লক্ষ্যে সংশ্লিষ্ট শিক্ষার্থীর উপজেলাভিত্তিক তালিকা সংযুক্ত করা হলাে। বর্তমান করােনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় তালিকায় উল্লিখিত শিক্ষার্থীদের ভুল একাউন্ট নম্বরসমূহ সংশােধনের বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং ব্যাংক মোবাইল আর্থিক সুবিধা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ প্রয়ােজনীয় উদ্যোগ গ্রহণ করবেন।

আরও পড়ুনঃ সব বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তিতে ডোপটেস্ট বাধ্যতামূলক

এমতাবস্থায়, উপবৃত্তির অর্থ বিতরণের জন্য সংযুক্ত তালিকায় উল্লিখিত ভুল একাউন্ট নাম্বারসমূহ সংশােধনপূর্বক শিক্ষার্থীদের সঠিক একাউন্ট নম্বরের তালিকা আগামী ০৭ (সাত) কর্মদিবসের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

যে কোন প্রয়ােজনে নিম্নবর্ণিত ফোন নম্বরে যােগাযােগ করার জন্য অনুরােধ করা হলাে। 

ফোন নম্বর : ০১৭৭৮৯৫৮৩৫৬ | ০১৭৭৮৯৬৪১৫৬

আরও পড়ুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সােনালী সেবার মাধ্যমে ফি জমা সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি থেকে স্নাতক ও সমমান পর্যায়ের ২০১৬-১৭, ২০১৭-১৮ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আবেদনকৃত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি, টিউশন ফি, আর্থিক সহায়তা ও চিকিৎসা অনুদান সরকারি ভাবে বিতরণ শুরু হয়েছিলো। স্নাতক ডিগ্রি পর্যায়ে ২০১৯-২০ সেশন ১ম বর্ষ নিয়মিত শিক্ষার্থীরা এবং ডিগ্রিতে অধ্যায়নরত অন্যান্য শিক্ষার্থীরা, যারা আগে আবেদন করতে পারে নাই তাদের উপবৃত্তির আবেদনের সুযোগ ২০২১ সালের আগস্ট-সেপ্টেম্বর মাসে দেওয়া হতে পারে বলে জানা গেছে!

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।