১৭ মে খুলছে না ঢাবির আবাসিক হল

0

করোনাভাইরাসের কারণে শিক্ষার্থীদের ভ্যাকসিন নিশ্চিত করতে না পারায় আগামী ১৭ মে খুলছে না ঢাবির আবাসিক হল। গত বৃহস্পতিবার বিকালে ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কমিটি সূত্রে জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়ের পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৭ মে থেকে হল খোলার সিধান্ত হলেও ঢাবির আবাসিক হল খোলা হচ্ছে না। হলে অবস্থানরত সকল শিক্ষার্থীকে টিকা দিতে না পারায় এই সিদ্ধান্ত হাতে নেয়া হয়েছে। ভ্যাকসিন এর দুই ডোজ নিশ্চিত করে তবেই শিক্ষার্থীদের হলে তুলতে চায় ঢাবি প্রশাসন।

সভার বিষয়ে উপাচার্য বলেন, ভ্যাকসিন প্রক্রিয়ার আগে এবং সামগ্রিক প্যানডেমিক পরিস্থিতির উন্নতি না হলে আবসিল হলে শিক্ষার্থীদের ১৭ মে হলে উঠানো সম্ভব নয়। তিনি বলেন পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা হল খোলার তারিখ নির্ধারণ করতে পারব।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।