শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১২ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে, খুলবে ১৩ জুন

0

করোনা ভাইরাস এর কারণে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব স্কুল কলেজের ছুটি ১২ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে চলমান ছুটি বহাল থাকলেও এই সময়টাতে অনলাইন শিক্ষা কার্যক্রম, স্কুলে ভর্তি, বিনামূল্যে বই বিতরণসহ শিক্ষার অন্যান্য কার্যক্রম অব্যাহত থাকবে। আজ ২৬ মে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি এই কথা জানান।

Read More: অনার্স ৪র্থ বর্ষ মৌখিক পরীক্ষায় Zoom Apps ব্যবহারের পদ্ধতি ও সাধারণ নির্দেশাবলী

দীপু মনি জানান, ঈদের সময় মানুষের ব্যাপক চলাচলের ফলে করোনার সংক্রমণ দেশে অনেকটা বেড়েছে। সংক্রমণের ঊর্ধ্বগতি কোনো কোনো জেলায় তুলনামুলক অনেক বেশি। শিক্ষার্থীদের সুরক্ষার কথা মাথায় রেখে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি জুন মাসের ১২ তারিখ পর্যন্ত বাড়ানো হলো।

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১২ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে, খুলবে ১৩ জুন

এদিকে এসাইনমেন্ট কার্যক্রম এক মাসেরও বেশি সময় ধরে বন্ধ থাকার পর ২৩ মে ২০২১ তারিখ থেকে আবার নতুন ভাবে শুরু হয়েছে।

Read More: দেশের ইতিহাসে এবারই প্রথম বিশ্ববিদ্যালয় গুলোতে ১ম বর্ষে শিক্ষার্থী নেই

এ ব্যাপারে দীপু মনি বলেন, ৯৩ শতাংশ শিক্ষার্থী এসাইমেন্টে অংশগ্রহণ নিয়েছে। ফলে শিক্ষার্থীদের ঝরে পড়ার আশংকা অনেকটা দূর হয়েছে। এটা নিয়েও গবেষণা হচ্ছে। সারাদেশ থেকে দুই হাজার শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। টেলিভিশনের ক্লাসের পাশাপাশি স্কুলগুলোতে অনলাইনে ক্লাস নেওয়া হচ্ছে। সারাদেশের ৫০০০ শিক্ষককে অনলাইন ক্লাস করানোর ওপর প্রশিক্ষণ দেওয়া হবে।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দীর্ঘ এক বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর অবশেষে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথাও জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

স্কুল কলেজ খুলে দেয়ার কথা বলা হলেও বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে সিদ্ধান্ত এখনো হয়নি। তবে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার বিষয়টি নির্ভর করছে শিক্ষক-শিক্ষার্থী সবাইকে করোনার টিকার আওতায় আনার ওপর।

এদিকে, আগামী ১৩ই জুন থেকে প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়া হবে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। উল্লেখ্য, করোনার কারণে গত বছরের ১৭ মার্চ ২০২০ ইং থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

পোষ্টটি লিখেছেন

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ওয়েবসাইট। যার মূলমন্ত্র হাতের মুঠোয় শিক্ষামূলক সকল খবর। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।

একটি মন্তব্য লিখুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

three + ten =