Homeজাতীয় বিশ্ববিদ্যালয়আবারো পিছালো ৪র্থ বর্ষ ও ডিগ্রির পরীক্ষা

আবারো পিছালো ৪র্থ বর্ষ ও ডিগ্রির পরীক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষার রুটিন তৃতীয়বারের মতো পরিবর্তন করা হয়েছে।

২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষের প্রথম প্রকাশিত রুটিন অনুযায়ী পরীক্ষা শুরু হয়েছিল ১৯ মে ২০২৪ তারিখে। এবং পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল ৬ জুন ২০২৪ তারিখে।

কিন্তু পরবর্তীতে সময়সূচি পরিবর্তন করে পরীক্ষা শেষ হওয়ার তারিখ ঘোষণা করা হয়েছিল ২৭ জুন ২০২৪ তারিখে।

আজ ২৩ শে জুন, তৃতীয়বারের মতো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য ২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষার রুটিন আবার পরিবর্তন জনিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

পরীক্ষা স্থগিত সংক্রান্ত অফিশিয়াল বিজ্ঞপ্তি 

উক্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনার্স ও ডিগ্রী চতুর্থ বর্ষের পরীক্ষা (২৪ জুন ও ২৫ জুন) সাময়িক সময়ের জন্য স্থগিত করা হলো।

স্থগিত পরীক্ষার সংশ্লিষ্ট তারিখ সকলকে পরবর্তীতে অবহিত করা হবে।

এছাড়া সকল পরীক্ষার পূর্ব ঘোষিত অন্যান্য তারিখ ও সময়সূচি অপরিবর্তিত থাকবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ ও ডিগ্রি ২য় বর্ষের ২টি পরীক্ষা স্থগিত

২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা ২৪ তারিখ এবং ২৫ জুন ২০২৪ তারিখের ২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষের পরীক্ষা সাময়িক সময়ের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে।

দেশের বিভিন্ন জায়গায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ার কারণে উক্ত দুইটি পরীক্ষা সাময়িক সময়ের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এর মাধ্যমে সরাসরি এই তথ্য জানানো হয়েছে।

উক্ত ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা ২৪ তারিখ এবং ২৫ জুন ২০২৪ তারিখের ২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষের পরীক্ষার পরবর্তী তারিখ জানার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখুন।

গত ২৫শে মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তি মাধ্যমে (২৬ শে মে) তারিখের পরীক্ষাটি অনিবার্য কারণবশত স্থগিত ঘোষণা করা হয়েছিল।

২৬ শে মে তারিখের পরীক্ষাটি পিছিয়ে ২৭ শে জুন তারিখের পরীক্ষা টি নেওয়ার তারিখ ঘোষণা করা হয়েছিল।

আজ ২৩ শে জুন, পরিবর্তিত রুটিনে জানানো হয়েছে ২৭ এ জুন তারিখের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।

এবং ২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষ ২৪ তারিখ এবং ২৫ জুন ২০২৪ তারিখের ২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষের পরীক্ষার পরবর্তী তারিখ জানিয়ে দেওয়া হবে।

সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষের পরীক্ষা স্থগিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আগামীকাল (সোমবার) অনুষ্ঠিতব্য অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা এবং ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত ঘোষণা করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানানো হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সংক্রান্ত অথবা যেকোনো তথ্যের জন্য www.nu.ac.bd ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি ব্যতীত অন্য কোন সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুসরণ না করার জন্য অনুরোধ করা হয়েছে।

২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষের তিনটি পরীক্ষা ইতোপূর্বে স্থগিত ঘোষণা করা হয়েছিল।

পরিবর্তিত রুটিনে জানানো হয়েছিল ২৬ মে’র  পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ জুন, ৫ জুনের পরীক্ষা হবে ৬ জুন এবং ২৭ জুনের পরীক্ষা হবে ২৯ জুন ২০২৪ তারিখে।

এবং উক্ত বিজ্ঞপ্তি তে বলা হয়েছিল, অন্যান্য পরীক্ষার তারিখ এবং পরীক্ষার সময়কাল অপরিবর্তিত থাকবে।

শেষ কথা

আজ ২৩ শে জুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২২ সালে অনার্স চতুর্থ বর্ষ এবং ২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষের পরীক্ষার তৃতীয় বারের মতো তারিখ পরিবর্তন করা হয়েছে।

উক্ত পরীক্ষার পরিবর্তিত সময়সূচি দেখার জন্য চোখ রাখুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে।

এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের যাবতীয় নোটিশ সম্পর্কে সবার আগে জানার জন্য আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।

তিথি সাহা
তিথি সাহা
স্বাগতম, আমি তিথি সাহা। অবসর সময় লেখালেখি করার শখ আমার বহু পুরনো। এই লেখালেখি কে প্রফেশন হিসেবে গ্রহণ করেছি ২০২০ সাল থেকে। গত কয়েক বছরে আমার লেখা প্রচুর বাংলা এবং ইংরেজি ইনফরমেটিভ আর্টিকেল অনেক মানুষকে সঠিক তথ্য পেতে সাহায্য করেছে বলে আমি মনে করি। তথ্য প্রযুক্তির সংমিশ্রণের এই যুগে আমার লক্ষ্য হল, ডিজিটাল প্লাটফর্মে নিজেকে উপস্থাপন করা এবং প্রসারিত করা।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের অনুসরণ করুন

16,985FansLike
10,000FollowersFollow
5,000FollowersFollow
2,458FollowersFollow
61,453SubscribersSubscribe

মন্তব্য সমূহ

spot_img

সমস্ত ক্যাটেগরি

শিক্ষা সংবাদ (41)শিক্ষা (39)জাতীয় বিশ্ববিদ্যালয় (37)ফলাফল (24)পরীক্ষা (23)ভর্তি তথ্য (17)ফরম পূরণ (10)ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (10)এইচ.এস.সি (10)ডিগ্রি (9)অনার্স (9)সাত কলেজ (7)বি সি এস (7)মতামত (6)রুটিন (5)টেক নিউজ (4)অনলাইন ইনকাম (4)অনলাইনে আয় (4)সময়সূচি (4)লেখালেখি (4)এস.এস.সি (4)প্রিলিমিনারী টু মাস্টার্স (3)প্রবেশপত্র (3)বিসিএস প্রিপারেশন (3)বিসিএস টিপস (3)শিক্ষক নিবন্ধন (3)সিলেবাস (2)প্রশ্ন সমাধান (2)শিক্ষক নিয়োগ (2)রিলিজ স্লিপ (2)একাদশ ভর্তি (2)চাকরির খবর (2)ইঞ্জিনিয়ারিং ভর্তি (1)সাত কলেজে ভর্তি (1)সাবজেক্ট চয়েজ (1)মাস্টার্স প্রাইভেট (1)ssc results 2024 (1)মেধা তালিকা (1)ডিপ্লোমা কোর্স (1)ঢাকা বিশ্ববিদ্যালয় (1)এনটিআরসিএ (1)কবিতা (1)পাবলিক বিশ্ববিদ্যালয় (1)পলিটেকনিক (1)আসন বিন্যাস (1)প্রাথমিক শিক্ষা (1)ফলাফল পুনঃমূল্যায়ন (1)বই পরিচিতি (1)সাবজেক্ট পরিচিতি (1)লেকচার শীট (1)কেন্দ্র তালিকা (1)মেডিকেল ও ডেন্টাল (0)মডেল টেস্ট (0)জে.এস.সি (0)পি.এস.সি (0)বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (0)বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (0)বেসরকারি বিশ্ববিদ্যালয় (0)ধর্মীয় শিক্ষা (0)সাধারণ জ্ঞান (0)সরকারি চাকরি (0)
error: Content is protected !!