Homeজাতীয় বিশ্ববিদ্যালয়ডিগ্রী ৩য় বর্ষের ফলাফল দেখার নিয়ম-২০২৩

ডিগ্রী ৩য় বর্ষের ফলাফল দেখার নিয়ম-২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ৩য় বর্ষের ফলাফল 2023। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস এবং সার্টিফিকেট কোর্স তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত হয়েছে। NU ডিগ্রী ৩য় বর্ষের ফলাফল 2020।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস এবং সার্টিফিকেট কোর্স 3য় বর্ষ পরীক্ষার ফলাফল 2020 প্রকাশিত হয়েছে। ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করেছেন। এখানে আমি আপনাকে ডিগ্রী পাস এবং সার্টিফিকেট কোর্সের চূড়ান্ত পরীক্ষার ফলাফল 2023 সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপন করব।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ৩য় বর্ষের ফলাফল ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস এবং সার্টিফিকেট কোর্স পরীক্ষার ফলাফল ৬ ফেব্রুয়ারি বিকাল ৪ টায় প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি 3য় বর্ষের ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। প্রকাশিত ফলাফল nu.ac.bd/results-এ যান এবং ডিগ্রি 3য় বর্ষ নির্বাচন করুন এবং 2020 সালের পরীক্ষায় প্রবেশ করুন।

2020 সালের ডিগ্রি পাস এবং সার্টিফিকেট কোর্স 3য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফল, সারাদেশে 1873টি কেন্দ্রের 711টি কলেজ থেকে মোট 1,63,227 জন পরীক্ষার্থী (নিয়মিত, অনিয়মিত এবং মান উন্নয়ন সহ) এই পরীক্ষায় অংশগ্রহণ করেছে। গড় পাসের হার 57.85%।

প্রার্থীদের রেজিস্ট্রেশন ও কলেজভিত্তিক ফলাফল ওয়েবসাইট থেকে জানা যাবে

ডিগ্রী ৩য় বর্ষের ফলাফল চেক করুন

http://www.nubd.info/res_deg/degreeResForm.php

যে কোন মোবাইল থেকে এসএমএস করেও রেজাল্ট জানা যাবে না। ধরুন কোনো প্রার্থী বা সংশ্লিষ্ট কারোর ফলাফল সম্পর্কে কোনো আপত্তি/অভিযোগ আছে। সেক্ষেত্রে ফলাফল প্রকাশের 01 (এক) মাসের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিতভাবে জানাতে হবে। এরপর আর কোন আপত্তি/অভিযোগ গ্রহণ করা হবে না।

অনলাইনে NU ডিগ্রির ফলাফল দেখতে এখানে ক্লিক করুন।

701টি কলেজ থেকে মোট 1,99,091 জন পরীক্ষার্থী (নিয়মিত, অনিয়মিত এবং মান উন্নয়ন সহ) সারাদেশে 1859টি কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত 2019 ডিগ্রি পাস এবং সার্টিফিকেট কোর্স 3য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফলে অংশগ্রহণ করেছিল। গড় পাসের হার ছিল 49.50%।

ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশের বিজ্ঞপ্তি

ডিগ্রী ৩য় বর্ষের ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের ডিগ্রির ফলাফল ২০২০ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে www.nu.ac.bd দেখা যাবে এবং যে কোনো মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে। এছাড়াও, আপনি আমাদের ওয়েবসাইট থেকে আপনার চূড়ান্ত ডিগ্রির ফলাফলও পরীক্ষা করতে পারেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী 3য় বর্ষ পরীক্ষার ফলাফল 2023 কিভাবে দেখবেন? 

আপনি আপনার ডিগ্রি 3য় বর্ষের পরীক্ষার ফলাফল দুটি উপায়ে পরীক্ষা করতে পারেন। ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল এবং সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd বা nubd.info-এর মাধ্যমে প্রকাশ করা হয়। এছাড়া ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল এসএমএসের মাধ্যমেও পাওয়া যাবে।

আর দেখুনঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষা শুরু এপ্রিলে

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম ফিলাপ 2023

জাতীয় বিশ্ববিদ্যালয় সর্বশেষ নোটিশ ২০২৩ | NU Notice Board 2023

ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল অনলাইনে কীভাবে পরীক্ষা করবেন? 

• জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/ তে ভিজিট করুন।

• তারপর ফলাফল পৃষ্ঠার বাম দিকে অনুসন্ধান বিকল্প থেকে একটি ডিগ্রিতে ক্লিক করে ডিগ্রি 3য় বর্ষ নির্বাচন করুন।

• তারপর সার্চ বক্সে আপনার ডিগ্রি 3য় বর্ষের পরীক্ষার রোল এবং রেজিস্ট্রেশন এবং পরীক্ষার বছর 2020 লিখুন।

• এর পর আপনি একটি বিশাল ক্যাপচা কোড দেখতে পাবেন এবং কোডটি সঠিকভাবে লিখতে পারবেন।

• আপনার ডিগ্রি 3য় বর্ষের পরীক্ষার ফলাফল 2020 পেতে এখানে অনুসন্ধান করুন।

এসএমএসের মাধ্যমে ডিগ্রী 3য় বর্ষের চূড়ান্ত ফলাফল 2023 দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফল মোবাইল এসএমএসের মাধ্যমে সহজেই পাওয়া যাবে। ডিগ্রী 3য় বর্ষের পরীক্ষার ফলাফল এবং সার্টিফিকেট কোর্সের ফলাফল এসএমএসের মাধ্যমে চেক করা সহজ কিন্তু এসএমএসে মার্কশিট দিয়ে ফলাফল চেক করা সম্ভব নয় তাই আপনাকে অনলাইনে ফলাফল দেখতে হবে।

ডিগ্রি পাস এবং সার্টিফিকেট কোর্স 3য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফল 2023 পেতে SMS এর মাধ্যমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান এবং NU লিখুন তারপর একটি দিয়ে DEG লিখে অন্য স্পেস দিয়ে আপনার রোল নম্বরটি লিখে পাঠান 16222 নম্বরে। ডিগ্রি পাস এবং সার্টিফিকেট কোর্স 3য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফল 2020।

উদাহরণ: NU DEG 344555 এবং 16222 নম্বরে পাঠান।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ছাড়াও, আপনার সুবিধার জন্য, ডিগ্রী পাস এবং সার্টিফিকেট কোর্স 3য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফল 2020 বিডিতে শিক্ষা থেকেও দেখা যাবে। ডিগ্রি 3য় বর্ষের পরীক্ষার ফলাফল দেখতে নীচের লিঙ্কটি অনুসরণ করুন।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফলে সারাদেশে ১৮৭৩টি কেন্দ্রে ৭১১টি কলেজ থেকে মোট ১,৬৩,২২৭ জন পরীক্ষার্থী (নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়ন সহ)। দেশ পরীক্ষায় অংশগ্রহণ করে। গড় পাসের হার 57.85%।

ডিগ্রী 3য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফল পুনরায় যাচাই করার নিয়ম

ডিগ্রী পাস এবং সার্টিফিকেট কোর্স 3য় বর্ষের চূড়ান্ত পরীক্ষা প্রাপ্তির পর যদি আপনি মনে করেন যে আপনার ফলাফল ভুল, তাহলে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল পুনর্মূল্যায়নের জন্য আবেদন করতে পারেন।

ধরুন ডিগ্রী 3য় বর্ষের পরীক্ষার ফলাফল সম্পর্কে কোনো প্রার্থী বা সংশ্লিষ্ট কারও কোনো আপত্তি/অভিযোগ আছে। সেক্ষেত্রে ফলাফল প্রকাশের 01 (এক) মাসের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিতভাবে জানাতে হবে। এরপর আর কোন আপত্তি/অভিযোগ গ্রহণ করা হবে না।

 

 

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডিhttps://eduhelpsbd.com
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমউনিটি ওয়েবসাইট। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের অনুসরণ করুন

16,985FansLike
10,000FollowersFollow
5,000FollowersFollow
2,458FollowersFollow
61,453SubscribersSubscribe

মন্তব্য সমূহ

spot_img

সমস্ত ক্যাটেগরি

শিক্ষা সংবাদ (39)শিক্ষা (33)জাতীয় বিশ্ববিদ্যালয় (30)ফলাফল (22)পরীক্ষা (22)ভর্তি তথ্য (13)ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (10)এইচ.এস.সি (10)ফরম পূরণ (8)ডিগ্রি (8)অনার্স (7)বি সি এস (6)সাত কলেজ (6)মতামত (5)রুটিন (5)টেক নিউজ (4)এস.এস.সি (4)অনলাইনে আয় (4)অনলাইন ইনকাম (4)সময়সূচি (4)শিক্ষক নিবন্ধন (3)বিসিএস টিপস (3)প্রিলিমিনারী টু মাস্টার্স (3)বিসিএস প্রিপারেশন (3)প্রবেশপত্র (3)লেখালেখি (2)শিক্ষক নিয়োগ (2)সিলেবাস (2)প্রশ্ন সমাধান (2)এনটিআরসিএ (1)পাবলিক বিশ্ববিদ্যালয় (1)ঢাকা বিশ্ববিদ্যালয় (1)রিলিজ স্লিপ (1)একাদশ ভর্তি (1)চাকরির খবর (1)মেধা তালিকা (1)ফলাফল পুনঃমূল্যায়ন (1)কবিতা (1)ssc results 2024 (1)লেকচার শীট (1)কেন্দ্র তালিকা (1)আসন বিন্যাস (1)প্রাথমিক শিক্ষা (1)সাবজেক্ট পরিচিতি (0)মেডিকেল ও ডেন্টাল (0)সরকারি চাকরি (0)বই পরিচিতি (0)মডেল টেস্ট (0)সাধারণ জ্ঞান (0)জে.এস.সি (0)পি.এস.সি (0)বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (0)বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (0)বেসরকারি বিশ্ববিদ্যালয় (0)ধর্মীয় শিক্ষা (0)পলিটেকনিক (0)
error: Content is protected !!