Homeপরীক্ষাএস.এস.সিএসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ (SSC Exam 2024)

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ (SSC Exam 2024)

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। প্রকাশিত সময়সূচী অনুসারে এসএসসি পরীক্ষা আগামী ২০২৪ সালের ১৫ই ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে তা চলবে ১২ই মার্চ ২০২৪ ইং পর্যন্ত। গত ২১ ডিসেম্বর ২০২৩ ইং এই রুটিন প্রকাশ করা হয়েছে।

আজকে আমরা আমাদের এই আর্টিকেলের মাধ্যমে সকল পরীক্ষার্থীদের জানাবো পরীক্ষার সঠিক সময় অর্থাৎ পরীক্ষার রুটিন এবং SSC পরীক্ষার ব্যাবহারিক পরীক্ষার তারিখ সম্পর্কে।

পরীক্ষার্থীরা আগ্রহের সহিত অপেক্ষা করে আছে কবে কখন এসএসসি পরীক্ষা শুরু হবে। তার সাথে কিভাবে এই পরীক্ষার রুটিন জানতে পারবে এই নিয়েও চিন্তিত অনেকেই।

আজকের এই লেখার মাধ্যমে শিক্ষার্থীরা খুব সহজে এসএসসি পরীক্ষার সময়সূচী জানতে পারবে। এছাড়া SSS Exam Routine PDF Download করতে পারবে। তাই চলুন বিস্তারিত নিচে আলোচনা করা যাক,

এসএসসি পরীক্ষা রুটিন ২০২৪ 

পরীক্ষার্থীদের উদ্দেশে বলছি, সকল বোর্ডের এসএসসি পরীক্ষা (SSC Exam 2023) সমমান পরীক্ষা আগামী ১৫ই ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিত হবে। গত ২১ ডিসেম্বর ঢাকা বোর্ড পরীক্ষা অনুষ্ঠানের তারিখ সম্পর্কে এসব তথ্য জানান।

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪

এসএসসি পরীক্ষার সাজেশন দেখুন এখানে

আমরা শিক্ষার্থীদের জানিয়ে রাখতে চাই বোর্ড কর্তৃপক্ষ এসএসসি রুটিন প্রকাশ করেছে। তাই এই সময়টাতে আপনারা সকলেই যাথাসাধ্য প্রস্তুতি নিন। এসএসসি রুটিন ২০২৪ বিস্তারিত তুলে ধরছি।

এসএসসি পরীক্ষা ২০২৪ (SSC Exam 2024) সর্বশেষ আপডেট 

পরীক্ষা নামঃ এসএসসি ও সমমান পরীক্ষা ২০২৪
শিরোনামঃএসএসসি পরীক্ষা ২০২৪ SSC Exam 2024
এসএসসি পরীক্ষা শুরুঃ আগামী  ১৫ই ফেব্রুয়ারি ২০২৪ ইং 
এসএসসি পরীক্ষার রুটিন pdfপোস্টের মধ্যে সংযুক্তি করা হয়েছে
ওয়েবসাইটhttps://dhakaeducationboard.gov.bd/

উল্লেখ্য, এসএসসি পরীক্ষা ২০২৩ সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে। তবে পূর্ণ নম্বর ও সময়ে এই পরীক্ষা সম্পূর্ণ হবে।

 ২০২৪ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস দেখুন 

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ | SSS Routine 2024 

এসএসসি পরীক্ষার সময়সূচী PDF ডাউনলোড

এসএসসি পরীক্ষার রুটিন শিক্ষা বোর্ডের Website এর মাধ্যমে প্রকাশ করা হয়েছে। এসএসসি পরীক্ষার রুটিন pdf আকারে পেতে চাইলে নিচে দেওয়া তথ্য অনুসরণ করুন।

এসএসসি পরীক্ষার রুটিন আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন। SSC EXAM Routine pdf ডাউনলোড করতে আপনাকে নিচের দেওয়া ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

https://dhakaeducationboard.gov.bd/data/20231221143805848612.pdf

উপরোক্ত লিঙ্কে প্রবেশ করলে সরাসরি এসএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারবেন।

২০২৩ সালের এসএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা দেখুন

 

পরীক্ষার দিক নির্দেশনা

 

শেষ কথা

প্রিয় শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক , আমরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রুটিন ও পরীক্ষার দিক নির্দেশনা সম্পর্কে জানিয়েছি। ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রুটিন, এসএসসি পরীক্ষার সময়সূচি 2024 এবং পরীক্ষার আপডেট সর্বশেষ খবর জানিয়েছি।

এছাড়াও আমরা এসএসসি রুটিন pdf তুলে ধরার চেষ্টা করেছি।  আপনারা খুব সহজে এখান থেকে এসএসসি পরীক্ষার সময়সূচী ডাউনলোড করে নিতে পারবেন।

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডিhttps://eduhelpsbd.com
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমউনিটি ওয়েবসাইট। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের অনুসরণ করুন

16,985FansLike
10,000FollowersFollow
5,000FollowersFollow
2,458FollowersFollow
61,453SubscribersSubscribe

মন্তব্য সমূহ

spot_img

সমস্ত ক্যাটেগরি

শিক্ষা সংবাদ (38)শিক্ষা (31)জাতীয় বিশ্ববিদ্যালয় (29)পরীক্ষা (23)ফলাফল (20)ভর্তি তথ্য (13)ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (11)এইচ.এস.সি (10)ডিগ্রি (8)ফরম পূরণ (7)অনার্স (7)বি সি এস (6)সাত কলেজ (6)মতামত (5)রুটিন (5)অনলাইনে আয় (4)অনলাইন ইনকাম (4)টেক নিউজ (4)এস.এস.সি (4)সময়সূচি (4)বিসিএস টিপস (3)বিসিএস প্রিপারেশন (3)প্রবেশপত্র (3)লেখালেখি (2)কেন্দ্র তালিকা (2)প্রিলিমিনারী টু মাস্টার্স (2)সিলেবাস (2)শিক্ষক নিবন্ধন (2)প্রশ্ন সমাধান (2)পাবলিক বিশ্ববিদ্যালয় (1)শিক্ষক নিয়োগ (1)এনটিআরসিএ (1)ঢাকা বিশ্ববিদ্যালয় (1)রিলিজ স্লিপ (1)একাদশ ভর্তি (1)চাকরির খবর (1)মেধা তালিকা (1)কবিতা (1)লেকচার শীট (1)ফলাফল পুনঃমূল্যায়ন (1)আসন বিন্যাস (1)পলিটেকনিক (0)সরকারি চাকরি (0)বই পরিচিতি (0)মেডিকেল ও ডেন্টাল (0)মডেল টেস্ট (0)জে.এস.সি (0)সাধারণ জ্ঞান (0)পি.এস.সি (0)বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (0)বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (0)বেসরকারি বিশ্ববিদ্যালয় (0)সাবজেক্ট পরিচিতি (0)ধর্মীয় শিক্ষা (0)প্রাথমিক শিক্ষা (0)
error: Content is protected !!