Homeফরম পূরণঅনার্স ১ম বর্ষ বিশেষ পরীক্ষার ফরম পূরণের এর বিজ্ঞপ্তি প্রকাশ

অনার্স ১ম বর্ষ বিশেষ পরীক্ষার ফরম পূরণের এর বিজ্ঞপ্তি প্রকাশ

সাত কলেজের ২০১৯ সনের অনার্স ১ম বর্ষ (পুরাতন সিলেবাস) অনিয়মিত, মানোন্নয়ন, ও বিশেষ পরীক্ষার ফরম পূরন এর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আজ ২৪ মার্চ বিশ্ববিদ্যালয়য়ের নিজস্ব ওয়েবসাইট এ এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। অনার্স ১ম বর্ষ বিশেষ পরীক্ষার ফরম পূরন বিস্তারিতঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অনিয়মিত, মানোন্নয়ন , ২০১২-১৩, ২০১৩-১৪, ২০১৪-১৫,২০১৫-১৬ শিক্ষাবর্ষের মানোন্নয়ন (যদি আলোচ্য পরীক্ষায় উল্লেখিত শিক্ষাবর্ষের কোন পরীক্ষার্থীর F গ্রেড অথবা Absent থাকে) এবং ২০০৯-১০,২০১০-১১ শিক্ষাবর্ষের বিশেষ মানোন্নয়ন পরীক্ষার পরীক্ষার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরন সম্পর্কে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আবেদন শুরু – ২৫/৩/২০২১
আবেদনের শেষ তারিখ – ১০/৪/২০২১
কলেজ থেকে নিশ্চয়নের শেষ তারিখ– ১১/৪/২০২১

অনার্স ১ম বর্ষ বিশেষ পরীক্ষার ফরম পূরন এর বিজ্ঞপ্তি নিচে দেওয়া হলঃ

অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরন

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অনিয়মিত, মানোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণ করার শর্তাবলী ও আবেদনের নিয়মাবলী বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে। তাই সকল শিক্ষার্থীদের বিজ্ঞপ্তিটি ভালভাবে পড়ার জন্য বলা হচ্ছে। পরীক্ষায় অংশগ্রহণ করার শর্তাবলী ও আবেদনের নিয়মাবলী নিচে দেখুনঃ

সাত কলেজের অনার্স ১ম বর্ষ পরীক্ষার আবেদন ফরম পূরণ নিয়মাবলী

আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (7college.du.ac.bd) Form Fill-up বাটনে ক্লিক করে সাইন আপ করে নিজের রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে ওয়েবসাইটের নির্দেশনা অনুযায়ী (৭ কলেজের ওয়েবসাইটে প্রদত্ত ফরমপূরণের নির্দেশনাবলী অনুযায়ী) নিজের ডাটা এন্ট্রি করতে হবে। ডাটা এন্ট্রির প্রক্রিয়া সম্পন্ন হলে শিক্ষার্থী একটি প্রিভিউ দেখতে পাবে।
পূরণকৃত ডাটা সঠিক থাকলে অনলাইন থেকে একটি পূরণকৃত আবেদন ফরম প্রিন্ট করে নিতে পারবে। পূরণকৃত ফরমে পরীক্ষার্থীর বিষয় কোড ও পরীক্ষার বিষয় সহ পরীক্ষার্থীর ব্যক্তিগত তথ্যাবলী উল্লেখ থাকবে। অনলাইনে ফরমপূরণে কোন শিক্ষার্থী তার প্রদত্ত তথ্যে ভুল করলে তা শিক্ষার্থী নিজেই ফরমপূরনের শেষ তারিখ পর্যন্ত সংশােধন করতে পারবে।
শিক্ষার্থীদের প্রিন্টকৃত ফরমে কলেজ অধ্যক্ষ স্বাক্ষর করার পর ফটোকপি করে এক কপি শিক্ষার্থী সংরক্ষণ করবে এবং আরেক কপি শিক্ষার্থী স্বাক্ষর করে কলেজ কর্তৃক নির্ধারিত ডেস্কে/ সংশ্লিষ্ট বিভাগে অবশ্যই জমা দিতে হবে।
যদি বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাবর্ষের কোন পরীক্ষার্থীর ডাটা (অনলাইনে ফরমপূরণের জন্য) সরবরাহ করা না হয়ে থাকে তবে সে ক্ষেত্রে পরীক্ষার্থী কলেজ কর্তৃপক্ষের মাধ্যমে ২২/০২/২০২১ তারিখের মধ্যে শিক্ষার্থীর পূর্বের তথ্যসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের অফিসের ৩২২ নং কক্ষে জানাতে পারবে।

 

আরও পড়ুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য, অনার্স ভর্তি বিজ্ঞপ্তি

ফি জমাদান করার পদ্ধতিঃ ২০১৯ সালের অনার্স ১ম বর্ষ (পুরাতন সিলেবাস) পরীক্ষায় সকল পরীক্ষার্থীদের ফিসের টাকা কলেজ করতিপক্ষ “DU-Affiliated Colleges” শিরোনামে হিসাব নং- ৪৪০৫৭০৩০০০০৬৬ এই নামে সোনালী ব্যাংকের যে কোন শাখায় জমা দিতে হবে। বিস্তারিত নীচের বিজ্ঞপ্তিতে দেখুনঃ

পরীক্ষায় অংশগ্রহণ করার শর্তাবলী

২০১৯ সনের অনার্স ১ম বর্ষ (পুরাতন সিলেবাস) অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার ফরমপূরণের বিজ্ঞপ্তি ডাউনলোড করুন 

এখানে ক্লিক করুন

বি দ্র- সবাই নিজ নিজ ডিপার্টমেন্টে যোগাযোগ করে আরও বিস্তারিত জেনে নিবেন। ধন্যবাদ।

এডু হেল্পস বিডি
এডু হেল্পস বিডিhttps://eduhelpsbd.com
এডু হেল্পস বিডি শিক্ষা বিষয়ক বাংলা কমউনিটি ওয়েবসাইট। এডু হেল্পস বিডি এর অন্যতম উদ্দেশ্য হলো বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে একটা সুন্দর কমিউনিটি তৈরি করা। পাশাপাশি পড়াশোনার প্রয়োজনীয় তথ্য সেবা ও সঠিক দিকনির্দেশনা নিশ্চিত করা ও লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করা।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের অনুসরণ করুন

16,985FansLike
10,000FollowersFollow
5,000FollowersFollow
2,458FollowersFollow
61,453SubscribersSubscribe

মন্তব্য সমূহ

spot_img

সমস্ত ক্যাটেগরি

শিক্ষা সংবাদ (38)শিক্ষা (31)জাতীয় বিশ্ববিদ্যালয় (29)পরীক্ষা (23)ফলাফল (20)ভর্তি তথ্য (13)ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (11)এইচ.এস.সি (10)ডিগ্রি (8)ফরম পূরণ (7)অনার্স (7)বি সি এস (6)সাত কলেজ (6)মতামত (5)রুটিন (5)অনলাইনে আয় (4)অনলাইন ইনকাম (4)টেক নিউজ (4)এস.এস.সি (4)সময়সূচি (4)বিসিএস টিপস (3)বিসিএস প্রিপারেশন (3)প্রবেশপত্র (3)লেখালেখি (2)কেন্দ্র তালিকা (2)প্রিলিমিনারী টু মাস্টার্স (2)সিলেবাস (2)শিক্ষক নিবন্ধন (2)প্রশ্ন সমাধান (2)পাবলিক বিশ্ববিদ্যালয় (1)শিক্ষক নিয়োগ (1)এনটিআরসিএ (1)ঢাকা বিশ্ববিদ্যালয় (1)রিলিজ স্লিপ (1)একাদশ ভর্তি (1)চাকরির খবর (1)মেধা তালিকা (1)কবিতা (1)লেকচার শীট (1)ফলাফল পুনঃমূল্যায়ন (1)আসন বিন্যাস (1)পলিটেকনিক (0)সরকারি চাকরি (0)বই পরিচিতি (0)মেডিকেল ও ডেন্টাল (0)মডেল টেস্ট (0)জে.এস.সি (0)সাধারণ জ্ঞান (0)পি.এস.সি (0)বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (0)বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (0)বেসরকারি বিশ্ববিদ্যালয় (0)সাবজেক্ট পরিচিতি (0)ধর্মীয় শিক্ষা (0)প্রাথমিক শিক্ষা (0)
error: Content is protected !!